ডার্বি জয় ইস্টবেঙ্গলের, দায়সারা ফুটবল খেলে বড় ম্যাচে হার মোহনবাগানের

কলকাতা: দায়সারা ফুটবল যাকে বলে! ঠিক সেরকম ফুটবল খেলল মোহনবাগান। ফল যা হওয়ার তাই হল। মরশুমের প্রথম ডার্বিতে হার মোহনবাগানের।

আজ শততম বর্ষে পা দিল কলকাতা ফুটবল লিগের ডার্বি। পাঁচ বছর পর  কলকাতা ফুটবল লিগের ডার্বিতে মোহনবাগান সুপার জায়ান্ট এবং ইস্টবেঙ্গল মুখোমুখি হয়েছিল। আর মরশুমের প্রথম ডার্বিতে ২-১ গোলে জিতল লাল-হলুদ।

এই পাঁচ বছরে আইএসএল, ডুরান্ড কাপে কলকাতার দুই প্রধান দলের বড় ম্যাচ হয়েছে। তবে কলকাতা লিগে ডার্বি পাঁচ বছর পর হল। ফলে স্বাভাবিকভাবেই এই ডার্বি ঘিরে বাড়তি উন্মাদনা ছিলই।

আরও পড়ুন- কেকেআরের কোন সদস্যদের ভারতীয় দলে চান গম্ভীর? সামনে এল অবাক করা দুই নাম

কলকাতা লিগে বরাবর দাপট নিয়ে খেলে ইস্টবেঙ্গল। স্থানীয় লিগ হলেও এই টুর্নামেন্টে কখনওই ইস্টবেঙ্গলকে গা ছাড়া মনোভাবে দেখা যায় না। তবে এদিন মোহনবাগান যে ফুটবল খেলল তা ছন্নছাড়া। না ছিল কোনও পরিকল্পনা, না কোনও স্ট্র্যাটেজি।

ম্যাচের বিভিন্ন সময়ে মোহনবাগান ফুটবলারদের দেখে মনে হচ্ছিল, মাঠে নামতে হয় বলে নামা! আর এদিন সেই সুযোগটাই নিল ইস্টবেঙ্গল। যদিও গোলের সংখ্যা আরও বাড়াতে পারত ইস্টবেঙ্গল। তবে বেশ কিছু সুযোগ নষ্ট করে তারা।

৫০ মিনিটের মাথায় বিষ্ণুর গোলে এগিয়ে গেল ইস্টবেঙ্গল। মাঝমাঠ থেকে সার্থক গলুইয়ের বাড়ানো বল ধরেন বিষ্ণু। তিনি বল রিসিভ করতেই মোহনবাগানের দুজন ফুটবলার কেটে যান। এর পর গোলকিপারকে প্রায় দাঁড় করিয়ে বাঁ পায়ে বল জালে জড়ান বিষ্ণু।

আরও পড়ুন- লর্ডসে ক্রিকেট থেকে সন্ন্যাস নিলেন অ্যান্ডারসন, আড়াই দিনে জিতল ইংল্যান্ড

৬৪ মিনিটে গোল করেন জেসিন। পরিবর্ত হিসেবে নেমেই ইস্টবেঙ্গলকে ২ গোলে এগিয়ে দেন তিনি। ৭৬ মিনিটে জঘন্য ফাউল করেন জোসেফ। লাল কার্ড দেখেন। ইস্টবেঙ্গল ১০ জনে খেলে। সেই সুযোগ নিয়ে অতিরিক্ত সময়ে গোল করেন সুহেল ভাট। মোহনবাগান এক গোল শোধ করে।