ভারতের ‘এই’ তিন ক্রিকেটার বসে আছেন সেই কবে থেকে! কোচ গম্ভীর কি সুযোগ দেবেন?

নয়াদিল্লি: টিম ইন্ডিয়ার নতুন কোচ গৌতম গম্ভীর। আর তিনি কোচ হওয়ার পর থেকেই আশায় বুক বাঁধছেন তিনজন ক্রিকেটার। সেই কবে থেকে বেঞ্চে বসে আছেন এই ২জন ক্রিকেটার।

গম্ভীরের কোচিংয়ে টিম ইন্ডিয়া প্রথম সিরিজ খেলতে নামবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। গৌতম গম্ভীর কোচ হওয়ার পর অনেকেই আন্দাজ করছেন, ভারতীয় ক্রিকেট দলে এবার বেশ কিছু পরিবর্তন দেখা যেতে পারে।

—- Polls module would be displayed here —-

রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে ইতিমধ্যেই অবসর নিয়েছেন। মনে করা হচ্ছে, গম্ভীর নিজের মতো করে টিম ইন্ডিয়ার তরুণদের নিয়ে একটি নতুন দল তৈরি করতে পারেন।

আরও পড়ুন- শামির জীবনের সব থেকে মন খারাপের দিন আজ! চোখে জল, প্রিয় মানুষ অনেক দূরে

আজ আমরা যে তিনজন ক্রিকেটারের নাম বলব, তাঁরা ভাল পারফর্ম করেও দীর্ঘদিন ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না। গম্ভীর যদি সত্যিই তরুণদের বেশি করে সুযোগ দেওয়ার কথা ভাবেন, তা হলে এই তিন ক্রিকেটারকে ভারতীয় দলের প্রথম একাদশে দেখা যেতে পারে।

নভদীপ সাইনি বছর তিনেক আগে টিম ইন্ডিয়ার হয়ে শেষ ম্যাচে খেলতে নেমেছিলেন। এই বাঁ-হাতি পেসারের প্রতিভা থাকলেও তিনি ভারতীয় দলে ব্রাত্য। শ্রীলঙ্কার বিরুদ্ধে গম্ভীর টিম ইন্ডিয়ার প্রথম একাদশে নভদীপকে সুযোগ দেন কি না সেটাই এখন দেখার।

২০২৬ টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে শ্রেয়স আইয়ারকে টিম ইন্ডিয়ায় কি এবার নিয়মিত সুযোগ দেবেন গম্ভীর! ২০২৪-এর শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে শ্রেয়স ভার পারফর্ম করতে পারেননি। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করতে পারলে আবার টিম ইন্ডিয়ায় সুযোগ পেতে পারতেন তিনি। কিন্তু শ্রেয়স মুম্বইয়ের হয়ে রনজি ট্রফি খেলেননি।

কলকাতা নাইট রাইডার্স শিবিরের অনুশীলনে তাঁকে দেখা যায়। ফলে বিসিসিআই কর্তারা ক্ষুন্ন হন। তাঁকে বোর্ড বার্ষিক কেন্দ্রীয়  চুক্তি থেকেও বাদ দেয়।

আরও পড়ুন- টাকার বৃষ্টি এখন! ১৯৮৩ বিশ্বকাপ জিতে কপিল দেবরা কত টাকা পেয়েছিলেন? ভাইরাল ছবি

গত ডিসেম্বরে টিম ইন্ডিয়ার জার্সি গায়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেছিলেন ঈশান। সেবার মানসিক ক্লান্তির দোহাই দিয়ে দেশে ফিরে আসেন তিনি। তিনিও ঘরোয়া ক্রিকেট খেলেননি। ফল বোর্ড কর্তারা তাঁর উপর ক্ষুব্ধ হন। তাঁকেও বার্ষিক কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়।