ইনস্পেক্টর নলিনীকান্ত-২

Inspector Nalinikanta 2: ফের আসছেন ‘ইনস্পেক্টর নলিনীকান্ত’, চলতি মাসেই মুক্তি পাচ্ছে রহস্য-রোমাঞ্চে মোড়া ওয়েব সিরিজের দ্বিতীয় সিজন; প্রকাশ্যে এল ফার্স্ট লুক

কলকাতা: প্রথম সিজনেই দারুণ সাড়া জাগিয়েছিলেন। এবার আবার ফিরে আসছেন জনপ্রিয় গোয়েন্দা। আসছে ক্লিক ওটিটি-র নতুন রহস্য-রোমাঞ্চে মোড়া ওয়েব সিরিজ ‘ইনস্পেক্টর নলিনীকান্ত ২’। প্রকাশ্যে এল এই ওয়েব সিরিজের ফার্স্ট লুক।

কলকাতার উপকণ্ঠে এক ফার্ম হাউসের জমি থেকে দুটি কঙ্কাল উদ্ধার হওয়ায় সেখানকার মালিক তথা পাহাড়ের ধনী ব্যবসায়ী, সমাজসেবী এবং বিধানসভা ভোটে টিকিট পেতে চলা সুপ্রিয় মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার দায়িত্ব এসে পড়ে নলিনীকান্তর উপরে। ফলে স্ত্রী পরমাকে নিয়েই তিনি পাড়ি দেন পাহাড়ে।

এদিকে নলিনীকান্ত যে দিন পাহাড়ে পৌঁছন, সেদিনই সন্ধ্যায় ধারালো অস্ত্রের আঘাতে নিজের বাড়িতেই খুন হয়ে যান সুপ্রিয় মুখোপাধ্যায়। আর তাঁর মৃত্যুর পরেই একে একে জটিল রহস্যের জট সামনে আসতে থাকে। সেই সমস্ত জট এবং ধোঁয়াশা কাটিয়ে কি রহস্যের কিনারা করতে পারবেন নলিনীকান্ত? আর এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে গেলে আর একটু অপেক্ষা করতে হবে! কারণ চলতি মাসেই আসতে চলেছে এই ওয়েব সিরিজ!

আরও পড়ুন- কেরিয়ারের শিখরে থাকাকালীনই বিয়ে করে দেশ ছেড়েছিলেন, কিন্তু ভেঙে গিয়েছিল সুখের সংসার; তবে দ্বিতীয় ইনিংসে কিছুই করে উঠতে পারেননি এই অভিনেত্রী

‘ইনস্পেক্টর নলিনীকান্ত ২’ পরিচালনা করছেন সৌমিক চট্টোপাধ্যায়। গল্প-চিত্রনাট্য লিখেছেন রুদ্র। অভিনয় করছেন রজতাভ দত্ত, অমৃতা চট্টোপাধ্যায়, সুপ্রভাত দাস, ছন্দক চৌধুরী, রাজা চট্টোপাধ্যায়, মানস মুখোপাধ্যায়, মধুমিতা সেনগুপ্ত এবং দেবাদ্রিতা। এই ওয়েব সিরিজের সহযোগী পরিচালক নিলয় দাস। সম্পাদনার দায়িত্বে রয়েছেন কৌস্তভ সরকার। আর্ট ডিরেকশনের দায়িত্বে রয়েছেন দেবাশিস দাস। পোশাক পরিকল্পনার দায়িত্বে সানন্দা বসাক এবং মেকআপের দায়িত্বে রয়েছেন সুইটি দাস।

পরিচালক সৌমিক চট্টোপাধ্যায় বলেন, “ইনস্পেক্টর নলিনীকান্ত চরিত্রটি আমার সৃষ্ট সবচেয়ে কাছের গোয়েন্দাদের মধ্যে অন্যতম। বিভিন্ন বয়সের দর্শকদের কাছে তিনি খুবই গ্রহণযোগ্য একটি চরিত্র হয়ে উঠেছিলেন। আর এবার রহস্যের জট খুলতে নলিনীকান্তকে উত্তরবঙ্গের হিমেল হাওয়ার ডুয়ার্সে যেতে হয়েছে। এদিকে প্রবল ঠান্ডায় আউটডোর প্রোডাকশন সামলানোর পরিস্থিতি বেশ কঠিন ছিল। আমাদের পুরো ইউনিট, টিম এবং অভিনেতাদের এই অসাধারণ প্রচেষ্টার জন্য সাধুবাদ জানাই।”

আরও পড়ুন– প্রয়োজন নেই জমির, জলেরও ঝামেলা নেই; একচিলতে ঘরের মধ্যে এই ফসলের চাষ করেই হয়ে যেতে পারেন মালামাল

অভিনেতা রজতাভ দত্তর কথায়, “একটি সিরিজ কেবল তখনই দ্বিতীয় সিজনের দিকে এগোতে পারে, যখন প্রথম সিজনে পর্যাপ্ত সাফল্য আসে। আর দর্শকরাও এটিকে আন্তরিক ভাবে গ্রহণ করেছেন। এটা আমাদের পুরো টিমের জন্য গর্ব, আনন্দ এবং সম্মানের বিষয় যে, ‘ইনস্পেক্টর নলিনীকান্ত’-এর সিজন ২ শীঘ্রই আসতে চলেছে। আসলে নলিনীকান্ত কিন্তু প্রচলিত ধারার ‘সুপারকপ’ নন। বরং তিনি একজন অনুভবী, স্নেহশীল মানুষ, অদ্ভুত ভাবে মজার এক বিচিত্র ব্যক্তিত্ব। একটু বয়স্ক পুলিশ, কিছুটা অগোছালো, পুরোপুরি সুস্থ নন; কিন্তু দৃঢ় সংকল্পের আইন রক্ষক। আগের সিজনে এটি শুধুমাত্র কলকাতা শহরের মধ্যেই সীমাবদ্ধ ছিল। আমরা এবার ডুয়ার্সে শ্যুট করেছি। তবে এটা কিন্তু প্রোডাকশনের জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল।”

অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায়ের বক্তব্য, “ইনস্পেক্টর নলিনীকান্ত একটি ব্যতিক্রমী গোয়েন্দা ফ্র্যাঞ্চাইজি। আসলে এখানে সমস্যা সমাধানকারী নিজেই এক অদ্ভুত মজার চরিত্র! যাঁর মধ্যে বুদ্ধি, হাস্যরস এবং সংবেদনশীলতা রয়েছে। আর আমাদের প্রিয় রজতাভ দত্তের অসামান্য অভিনয় তো আছেই! আমি বলব যে, দর্শকরা এই গোয়েন্দার অন্য ধারার কীর্তিকলাপ রীতিমতো উপভোগ করবেন। আর ক্লিকের সঙ্গে এটা আমার তৃতীয় সিরিজ এবং পরিচালক সৌমিক চট্টোপাধ্যায়ের সঙ্গে আমার দ্বিতীয় কাজ। তবে রজতাভ দত্তের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা এই প্রথম।”