দুর্ঘটনায় মৃত্যু!

Pune Accident: খেলাশেষে বাড়ি ফেরা হল না, রাস্তায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল লোহার দরজা, চাপা পড়ে মৃত্যু একরত্তির

পুণে: বুধবার মর্মান্তিক, ভয়াবহ ঘটনার সাক্ষী থাকল পুণের কাছে গণেশ নগর। রাস্তায় একটি ভাঙা লোহার দরজা পড়ে যায় সাড়ে তিন বছরের এক শিশুর গায়ে, ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে গিরিজা গনেশ শিণ্ডে নামের সেই শিশুর। ভয়াবহ সেই দুর্ঘটনার মুহূর্ত ধরা পড়েছে ঘটনাস্থলের পার্শ্ববর্তী এক বাড়ির সিসিটিভি ক্যামেরায়।

ভিডিওতে দেখা যায়, একদল কচিকাঁচা ভাঙা দরজাটা ঘিরে খেলছিল,তারা দরজাটা বন্ধ করার চেষ্টা করছিল। যখন গিরিজা আরেকটি মেয়ের সঙ্গে দরজাটার পাশ দিয়ে হাঁটছিল। আচমকাই দরজাটা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। অন্যান্য শিশুরা ভয়ে পালিয়ে যায়, কিন্তু রক্ষা পায়নি গিরিজা, দরজার তলায় আটকা পড়ে যায়।

তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে আসে গিরিজার মা-বাবা ও অন্যান্য পাড়া-প্রতিবেশীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। রক্তাক্ত অবস্থায় উদ্ধার হয় গিরিজার মৃতদেহ। ডিসিপি শিবাজি পাওয়ার জানিয়েছেন, ভারী লোহার দরজা গায়ে পড়ায় ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশুকন্যার।

ইন্টারনেটে ঘটনার ভিডিও ছড়িয়ে পড়তেই শিশুদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে। একজন ব্যবহারকারি লেখেন, ‘যে কন্ট্রাক্টর দরজাটা ফিট করেছিল, তাকে আটক করে প্রশ্ন করা উচিত। তার জেল হওয়া উচিত।’ এই ঘটনা নতুন নয়। গত বছর ডিসেম্বরে গাজিয়াবাদের মুরাদনগরে দরজা ভেঙে পড়েছিল একটি ৬ বছরের ছেলের গায়ে। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাকে বাঁচানো যায়নি।