ছবি: এক্স থেকে।

Train accidents in India: আবার ট্রেন দুর্ঘটনা! উত্তর প্রদেশে ইয়ার্ডে যাওয়ার পথে বেলাইন ট্রেন, দেশে ১৮ দিনে দশম দুর্ঘটনা

সাহারানপুর: আবার ট্রেন দুর্ঘটনা। এবার ঘটনাস্থল উত্তর প্রদেশ। রবিবার দিল্লি-সাহারানপুর প্যাসেঞ্জার ট্রেনের লাইনচ্য়ুত হওয়ার ঘটনা ঘটল।

জানা গিয়েছে ০১৬১৯ দিল্লি-সাহারানপুর মেমু সাহারানপুর জংশনের দিকে যাচ্ছিল। বেলা দেড়টা নাগাদ হঠাৎ বেলাইন হয়ে পড়ে ট্রেনটি। যদিও এই দুর্ঘটনায় কোনও যাত্রী আহত হননি। রেলের আধিকারিকরা জানান, এই ঘটনাটি যখন ঘটে তখন ট্রেনটি একদমই ফাঁকা ছিল, কারণ যাত্রীদের সাহারানপুরে নামিয়ে ট্রেনটিকে ইয়ার্ডের নিয়ে যাওয়া হচ্ছিল।

আরও পড়ুন: মাইথন, পাঞ্চেত থেকে বিপুল পরিমাণে জল ছাড়ল ডিভিসি, বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা

টেনট্রির একাধিক কামরা লাইনচ্যুত হয়ে পড়ে, যেগুলিকে ফের দ্রুত লাইনে ফেরানোর ব্যবস্থা করেন রেলের কর্মীরা। গত কয়েকদিন ধরেই টানা ট্রেন দুর্ঘটনা ঘটে চলেছে। রবিবারই বিশাখাপত্তনমে করবা-বিশাখাপত্তনম এক্সপ্রেসে আগুন লাগে। কোনও যাত্রী তাতে আহত না হলেও পুড়ে ছাই হয়ে যায় ট্রেনটির তিনটি কামরা।

আরও পড়ুন: রিলস বানাতে গিয়ে মর্মান্তিক পরিণতি! জলের তোড়ে ভেসে গেল কিশোর

একই দিনে উত্তর প্রদেশেও ট্রেন দুর্ঘটনা ঘটল। ট্রেনটিতে কোনও যাত্রী না থাকাই এই যাত্রায় কিছুটা হলেও ক্ষতি এড়ানো গিয়েছে। এই নিয়ে অম্বালার সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার নবীন কুমার জানান, ট্রেনটিকে ইয়ার্ডের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল, কোনও প্যাসেঞ্জার ট্রেন ইয়ার্ডে নিয়ে যাওয়ার সময় বেলাইন হলে, কামরা ক্ষতিগ্রস্ত হতে পারে, কিন্তু অন্য ট্রেনের যাতায়াতে কোনও সমস্যা হয় না। ঘটনাচক্রে, এই নিয়ে দেশে ১৮ দিন মোট ১০টি ট্রেন দুর্ঘটনা ঘটল।