ওয়ানাডে প্রধানমন্ত্রী, আকাশপথে ধস বিধ্বস্ত এলাকা ঘুরে দেখলেন মোদি

PM Modi in Wayanad: ওয়ানাডে প্রধানমন্ত্রী, আকাশপথে ধস বিধ্বস্ত এলাকা ঘুরে দেখলেন মোদি

ওয়ানাড: এক রাতের প্রবল বৃষ্টি, ধস। ধুয়ে মুছে সাফ হয়ে যায় কেরালার ওয়ানাডের চারটি গ্রাম। ধস বিধ্বস্ত ওয়ানাডে মৃতের সংখ‍্যা ছাড়িয়েছে তিনশোর বেশি। শনিবার পরিস্থিতি খতিয়ে দেখতে কেরালায় পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আকাশপথে দুর্ঘটনাগ্রস্থ উত্তর কেরালার জায়গাগুলি ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী।

সূত্রের খবর অনুযায়ী, সকাল ১১:১৫ নাগাদ কান্নুর এয়ারপোর্ট থেকে ওয়েনাডের উদ্দ‍্যেশ‍্যে এয়ার ফোর্সের হেলিকপ্টারে চেপে রওনা দেন নরেন্দ্র মোদি। চুরামালা, মুন্ডাক্কাই এবং পুঞ্চিরিমাত্তমের মতো ধস বিধ্বস্ত এলাকাগুলি ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: বলুন তো কোন জিনিস বাগানে সবুজ, বাজারে কালো আর ‘বাড়িতে লাল’ হয়? রান্নাঘরেই আছে কিন্তু! ৯৯% লোকজনই ভুল উত্তর দিয়েছেন

মোদির সঙ্গেই ঘটনাস্থলগুলি ঘুরে দেখেছেন, কেরালার মুখ‍্যমন্ত্রী পিনারাই বিজয়ণ, রাজ‍্যপাল আরিফ মহম্মদ খান, কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও পর্যটন প্রতিমন্ত্রী সুরেশ গোপি।

সূত্রের খবর, জায়গাগুলি ঘুরে দেখার পাশাপাশি, একটি ত্রান শিবিরেও গিয়েছেন প্রধানমন্ত্রী। দুর্ঘটনাগ্রস্থদের সঙ্গেও দেখাও করেছেন মোদি। তার সাইট পরিদর্শনের পরে, প্রধানমন্ত্রী মোদি এই ঘটনা এবং বর্তমানে ত্রানের বিষয় ক্ষতিয়ে দেখে একটি মিটি করবেন বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: বাবা-মা তখনও হাসপাতালে… বন্ধ দরজার সামনে অপেক্ষায় চিকিৎসক পড়ুয়ার নিথর দেহ!

ওয়ানাডে আসার সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রীকে আগেই ধন্যবাদ জানিয়েছেন লোকসভার বিরোধী দলনেতা তথা ওয়েনাড়ের প্রাক্তন সাংসদ রাহুল গান্ধি। তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন, ” প্রধানমন্ত্রী নিজে ধস-কবলিত অঞ্চলে এসে, বিপর্যয় ও ক্ষয়-ক্ষতির পরিমাণ চাক্ষুষ করে নিশ্চয়ই এই বিপর্যয়কে ‘জাতীয় বিপর্যয়’ ঘোষণা করবেন।”