ডাক্তার স্বাস্থ্যকর্মীদের সমস্ত ছুটি বাতিল

R G Kar Medical College: ছুটি বাতিল আর জি করের ডাক্তার-সহ সমস্ত স্বাস্থ্যকর্মীদের, বিজ্ঞপ্তি জারি কর্তৃপক্ষের

কলকাতা: আর জি কর মেডিকেল কলেজে ডাক্তারি পড়ুয়াকে ধর্ষণ করে খুনের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যেই সঞ্জয় রায় নামে কলকাতা পুলিশের এক সিভিক ভলেন্টিয়ারকে গ্রেফতার করা হয়েছে। দোষীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল হয়েছে গোটা শহর। দফায় দফায় কর্মবিরতিতে স্তব্ধ হয়েছে আরজি কর মেডিকেল কলেজের পরিষেবা । এরপরেই নড়েচড়ে বসেছে আর জি কর হাসপাতাল কর্তৃপক্ষ।
আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মী-সহ সমস্ত কর্মীর ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যারা আগে থেকে প্রয়োজনীয় অনুমতি নিয়ে ছুটি নিয়েছেন তাদের ব্যতীত নতুন করে আর এই মুহূর্তে ছুটি নেওয়া যাবে না বলে জানানো হয়।

আরও পড়ুন: ঘটনার ৪৮ ঘণ্টা পরে পদক্ষেপ! সরানো হল আর জি কর হাসপাতালের সুপারকে

অন্যদিকে ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই তৎপর হয়ে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, খুনের আগে মদ্যপান করেছিলেন সঞ্জয়। খুনের পর পুলিশের ব্যারাকে ফিরেও মদ্য়পান করেন। তার পর ঘুমিয়ে পড়েন। এমনকী পুলিশের সামনেও মদ্যপান করেই হাজির হয়েছিলেন তিনি। মুখ্যমন্ত্রীর কথা মতোই ২৪ ঘণ্টার মধ্যে শনিবার অ্যাকশন নেয় পুলিশ। তড়িঘড়ি গ্রেফতার করা হয় অভিযুক্ত সঞ্জয় রায়কে।

আর জি কর হাসপাতালে জুনিয়র ডাক্তারের নির্যাতনের ঘটনায় ধৃত সঞ্জয় রায়কে ১৪ দিনের হেফাজতের নির্দেশ দিয়েছে শিয়ালদহ আদালত। অপরাধীর শাস্তির দাবিতে উত্তাল কলকাতা। সঞ্জয়কে নিয়ে একাধিক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। পুলিশ সূত্রে দাবি, পুলিশি জিজ্ঞাসাবাদে এবং অন্যান্য তথ্যপ্রমাণ তদন্তকারীরা তুলে ধরার পর যখন সঞ্জয় বুঝতে পরে যে সে ধরা পড়ে গিয়েছে, তখন কোনও পথ না পেয়ে নিজের দোষ স্বীকার করে।