আরজি কর কাণ্ডে পথে নামল নকশাল

RG Kar Doctor Death: আরজি কর কাণ্ডে পথে নামল নকশাল, অধ্যক্ষের গ্রেফতার চেয়ে কী বললেন দলনেতা?

কলকাতা:  আরজি কর কাণ্ডে এবার পথে নামলেন নকশালরা। আরজি করের ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই প্রায় সব রাজনৈতিক দল এবং গণসংগঠনগুলি এই নিয়ে রাস্তায় নেমেছে। সোমবার এই ইস্যুতে প্রতিক্রিয়া দেখা গেল নকশালদেরও। এ দিন এন আর এস হাসপাতালের সামনে বিক্ষোভ কর্মসূচি করে সিপিআইএমের লিবারেশন-সহ প্রায় সব গণসংগঠন। এন আর এস হাসপাতালে গেটের বাইরে প্রথমে মোমবাতি জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করা হয়।

আরও পড়ুন- মাফিয়ারাজ চালাতেন সন্দীপ! আরজি করের প্রাক্তন সহকর্মীর বিরুদ্ধে কী বললেন মুর্শিদাবাদ মেডিক্যাল সুপার?

এর পর শিয়ালদা ফুটব্রিজের নিচে কিছুক্ষণ পথ অবরোধ করেন তাঁরা। সংগঠনের প্রবীণ নেতা বাসুদেব বসু বলেন, “আমরা এই ঘটনার শুধু নিন্দাই জানাচ্ছি তা নয়। একই সঙ্গে আমাদের দাবি, বিচারবিভাগীয় তদন্ত। কাজে যুক্ত আছেন এমন বিচারককে দিয়ে পুরো বিষয়টি তদন্ত করা হোক বলে আমরা দাবি জানিয়েছি।”

বাসুদেবের দাবি, শাসকদলের পক্ষ থেকে বারবারই গুলিয়ে দেওয়ার চেষ্টা হচ্ছে পুরো বিষয়টা। কেউ বলছেন ফাঁসি চাই, কেউ বলছেন এনকাউন্টারের কথা। এর পরই বলেন, “কিন্তু আমরা বলছি সঠিক তদন্ত হোক। এই ঘটনার পেছনে যারা যারা যুক্ত রয়েছে প্রত্যেকেরই শাস্তি হোক। বিশেষ করে ওই মেডিকেল কলেজের যিনি অধ্যক্ষ তাঁর শুধু ইস্তফা দিলেই কাজ হবে না, তাঁকে গ্রেফতার করতে হবে।”

এর পরই তাঁর অভিযোগের তির যায় শাসকদলের দিকে। তিনি বলেন,”এইসব করে শাসক দলের পক্ষ থেকে ম্যানেজ করার চেষ্টা হচ্ছে। আমরা সেটা মানব না। একই সঙ্গে মহিলাদের জন্য কঠোর নিরাপত্তা দিতে হবে। আমরা এই নিয়ে লাগাতার আন্দোলন চালিয়ে যাব।” বিক্ষোভ কর্মসূচি শেষে এনআরএস থেকে ক্রিক রোর দলীয় দফতর পর্যন্ত মিছিল করেন সংগঠনের নেতা, কর্মী, সমর্থকরা।