আবেদনে সাড়া মেট্রোর

Kolkata Metro: ‘মেয়েদের রাত দখল’ কর্মসূচির আবেদনে সাড়া, বুধ রাতে মেট্রোর সংখ্যা বাড়াল কলকাতা মেট্রো!

কলকাতা: আরজি কর কাণ্ডের জেরে ‘মেয়েদের রাত দখলের’ কর্মসূচির জন্য বাড়তি মেট্রো চালানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো। ইতোমধ্যে কলকাতা মেট্রোর কাছে বারবার আবেদন জমা পড়েছিল, যাতে বুধ রাতের জন্য মেট্রোর সংখ্যা বাড়ানো হয়। সেই আবেদনে সাড়া মিলল। কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, শেষ মেট্রোর সময়ে পরিবর্তন হচ্ছে না। ১০টা ৪০ মিনিটেই শেষ মেট্রো চলবে। তবে, তার আগে রাত ১০টায় দমদম এবং কবি সুভাষ থেকে একটি করে বাড়তি মেট্রো চালানো হবে। আবার ১০টা ২০ মিনিটে বাড়তি আর একটি ট্রেন চলবে। দুটি মেট্রোই সব স্টেশনে থামবে।

একই সঙ্গে মেট্রোর তরফে জানানো হয়েছে, বুধবার রাত পর্যন্ত মেট্রোর সমস্ত বুকিং কাউন্টার খোলা থাকবে। নিরাপত্তাকর্মীর সংখ্যাও বৃদ্ধি করা হচ্ছে। এমন প্রতিবাদ এর আগে হয়ত দেখেনি কেউ। মহিলাদের উপর নৃশংস অত্যাচার, খুন ও ধর্ষণের মতো ঘটনা অতীতে ঘটলেও, আরজি করের নৃশংস ঘটনা যেন টলিয়ে দিয়েছে নারীদের নিরাপত্তার ভিতকে। আর তাই এরই প্রতিবাদে ইতিহাসের সাক্ষী হতে চলেছে গোটা রাজ্য।

আরও পড়ুন: ফের মন্ত্রিসভায় রদবদল, অখিল গিরির পদত্যাগের কারা দফতরের দায়িত্বে এবার কে? নতুন চমক

রাতের রাস্তার দখল নেবে মহিলারা! সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়েছে বিভিন্ন জায়গায় মহিলাদের জমায়েতের আহ্বানের পোস্ট। স্বাধীনতা দিবসের ঠিক আগের রাতে আরজি কর কাণ্ডের প্রতিবাদে পাশাপাশি আরজি করের সদ্য প্রাক্তন প্রিন্সিপালের করা মন্তব্যের প্রতিবাদে এদিন রাতে রাস্তায় নামবেন সমাজের বিভিন্ন স্তরের মহিলারা। আর সেই কর্মসূচিতে যাতে নানান জায়গা থেকে মহিলারা নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে পারেন, সেই কারণেই মেট্রোর কাছে অতিরিক্ত মেট্রো চালানোর আবেদন করা হয়েছিল। সেই আবেদনে সাড়া দিল মেট্রো।