RG Kar Rape-Murder: আরজি করের চিকিৎসক মৃত্যুতে চাঞ্চল্যকর মোড়! তদন্তে নেমেই সিবিআই-য়ের বিরাট পদক্ষেপ

কলকাতাঃ আরজি কর মেডিক্যাল কলেজের পড়ুয়া চিকিৎসক মৃত্যু তদন্তে নয়া মোড়। চার পড়ুয়া চিকিৎসককে তলব সিবিআইয়ের। ইতিমধ্যেই পৌঁছে ওই চারজন পৌঁছে গিয়েছে সিজিও কমপ্লেক্সে। আরজি করের ঘটনায় এর আগে কলকাতা পুলিশ তিন ইন্টার্ন এবং এক হাউজস্টাফকে ডেকে পাঠিয়েছিল জিজ্ঞাসাবাদের জন্য। তাঁদের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলার পরে ছেড়ে দেওয়া হয়। এবারে ফের ৪ পড়ুয়া চিকিৎসককে তলব। মোট ৮ জনকে তলব করা হয়েছে আজ বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে। জানা গিয়েছে, এদের মধ্যে ঘটনার দিন কয়েকজন ঘটনার দিন রাতে কর্তব্যরত ছিলেন।

এ দিন সকালে আরজি কর হাসপাতালে ধর্ষিতা ও নিহত চিকিৎসকের বাড়ি যায় সিবিআইয়ের তদন্তকারী দল। ঠিক সেই সময়ই ওই ঘটনার তদন্তে সিবিআই আরও তিন জনকে তলব করে। সূত্রের খবর, অপসারিত সুপার সঞ্জয় বশিষ্ঠ, এক মহিলা চিকিৎসক, চেস্ট মেডিসিনের প্রধানকে তলব করা হয়। বৃহস্পতিবার দুপুরে সোদপুরে নির্যাতিতার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন সিবিআইয়ের আধিকারিকেরা। এরপরই দুপুরে চার চিকিৎসক পড়ুয়াকে তলব।

আরও পড়ুনঃ আরজি করের চিকিৎসক মৃত্যুতে চাঞ্চল্যকর মোড়! তদন্তে নেমেই সিবিআই-য়ের বিরাট পদক্ষেপ

আরজি কর-কাণ্ডে মঙ্গলবারই সিবিআইকে তদন্তভার দিয়েছিল কলকাতা হাইকোর্ট। রাতেই মামলা সংক্রান্ত নথিপত্র হস্তান্তরিত হয়। এরপর বুধবার সকালে ধৃত অভিযুক্তকেও নিজেদের হেফাজতে নেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেইসঙ্গে ঘটনাস্থল ঘুরে দেখেন তাঁরা। সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয় মূল অভিযুক্ত সঞ্জয় রাইকে৷ তাঁর মেডিক্যাল পরীক্ষাও করা হয়৷ জানা গিয়েছে, আরজি কর কাণ্ডের তদন্তে ২০ সদস্যের একটি সিবিআই দল কাজ করবে৷ জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার রয়েছে এই টিমে৷ রয়েছেন ডিআইজি পদ মর্যাদার অফিসারও৷