সেই রাত সাড়ে ৩টে, মদ খেয়ে মহিলা চিকিৎসককে শারীরিক হেনস্থা রোগী-সহ পরিবারের!

Woman Doctor Assaulted: সেই রাত সাড়ে ৩টে, মদ খেয়ে মহিলা চিকিৎসককে শারীরিক হেনস্থা রোগী-সহ পরিবারের! RG Kar-এর পর এবার মুম্বই

মুম্বই: আরজি করের ঘটনায় এখনও উত্তাল গোটা রাজ‍্য। পশ্চিমবঙ্গের গণ্ডি ছাড়িয়ে আরজি করের ঘটনার প্রতিবাদের আঁচ ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। তার মাঝেই হেনস্থার শিকার দেশের আরও এক মহিলা চিকিত্‍সক। রোগী এবং তার পরিবারের লোকজনের বিরুদ্ধে মহিলা আবাসিক ডাক্তারকে মত্ত অবস্থায় শারীরিক হেনস্থার অভিযোগ উঠল।

রবিবার সকালে মুম্বইয়ের সিয়ন হাসপাতালের চিকিত্‍সকের সঙ্গে ঘটেছে এই নিন্দনিয় ঘটনা। মুম্বাইয়ের কেইএম, সায়ন, নায়ার এবং কুপার হাসপাতালের আবাসিক ডাক্তারদের প্রতিনিধিত্বকারী একটি সংস্থা বিএমসি-এর ‘মার্ড’-এর মতে, রবিবার ভোর ৩:৩০ নাগাদ ডিউটিতে থাকাকালীন অবস্থায় ওই চিকিত্‍সকের সঙ্গে ঘটেছে এই নিন্দনীয় ঘটনা।

আরও পড়ুন: ছাত্রীকে জোর করে পর্নোগ্রাফি দেখালেন শিক্ষক! অসমে ভয়ঙ্কর ঘটনা, স্কুলে আগুন অভিভাবকদের

সূত্রের খবর অনুযায়ী, মুখে আঘাত নিয়ে সিয়নের লোকমান্য তিলক মিউনিসিপ্যাল জেনারেল হাসপাতালে গিয়েছিলেন রোগী। যখন তাঁকে চিকিত্‍সা করা হচ্ছিল তখনই সেখানে প্রবেশ করে রোগীর ৫-৬ জনের আত্মীয়ের একটি দল।

জানা গিয়েছে, রোগীর পরিবারের লোকজন সবাই মদ‍্যপ অবস্থায় ছিলেন। তারা গালিগালাজ করেন। মহিলা চিকিত্‍সককে হুমকির অভিযোগও উঠেছে। ডাক্তারকে শারীরিকভাবে হেনস্থার অভিযোগও উঠেছে। আত্মরক্ষার্থে চিকিৎসক আহত হন। ঘটনার পর রোগী ও তার পরিচারিকা হাসপাতাল থেকে পালিয়ে যায়।

গত ৯ অগাস্ট আরজি কর হাসপাতালের সেমিনার হলে অন ডিউটি মহিলা চিকিত্‍সককে ধর্ষণ করে খুন করা হয়। চিকিত্‍সক তরুণীকে ধর্ষণ করে খুনের ঘটনায় তোলপাড় রাজ‍্য রাজনীতি। রাজ‍্যের গণ্ডি ছাড়িয়ে আন্দোলনের ঢেউ ছড়িয়ে পড়েছে গোটা দেশে। ধর্ষণ এবং খুনের ঘটনায় ইতিমধ‍্যেই গ্রেফতার করা হয়েছে সঞ্জয় রায়কে।

আরও পড়ুন: খাঁ খাঁ করছে গোটা হাসপাতাল, মুখ ফেরালেন রোগীরাও! চেনা আরজি করকে এখন চেনাই দায়

চিকিত্‍সককে ধর্ষণ এবং খুনের প্রতিবাদে কর্মবিরতির ডাক দেন হাসপাতালের আবাসিক চিকিৎসকদের সংগঠন। কলকাতা-সহ গোটা রাজ‍্যের চিকিত্‍সকরা বিক্ষোভ করেন। ঘৃণ‍্য ঘটনার প্রতিবাদে সারা ভারতজুড়ে কর্মবিরতির ডাক দেশের সর্ববৃহৎ চিকিৎসক সংগঠনের আইএমএ-র।