মাতৃবিয়োগ কৌশিক গঙ্গোপাধ‍্যায়ের, শোক বুকে চেপেও আরজি কর কাণ্ডের প্রতিবাদে পথে পরিচালক

Kaushik Ganguly: মাতৃবিয়োগ কৌশিক গঙ্গোপাধ‍্যায়ের, শোক বুকে চেপেও আরজি কর কাণ্ডের প্রতিবাদে পথে পরিচালক

কলকাতা: কৌশিক গঙ্গোপাধ‍্যায়ের পরিবারে দু:সংবাদ। মাকে হারালেন পরিচালক। রবিবার বিকেলে প্রয়াত হয়েছেন বুলা গঙ্গোপাধ‍্যায়। মৃত‍্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। আরজি কাণ্ডের প্রতিবাদে টলিপাড়ার শিল্পীদের মিছিলে হাঁটার কথা ছিল পরিচালকের। তাঁর আগেই আসে এই দু:সংবাদ। তবে শেষ পর্যন্ত মাতৃশোককে বুকে চেপেই অ‍ন‍্যান‍্য শিল্পীদের সঙ্গে পথে নামলেন পরিচালক।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই বার্ধক‍্যজনিত সমস‍্যায় ভুগছিলেন বুলা গঙ্গোপাধ‍্যায়। রবিবার কৌশিকদের গড়িয়ার পৈতৃক বাড়িতেই শেষ নি:শ্বাস ত‍্যাগ করেন তিনি। খবর পাওয়া মাত্রই সেখানে হাজির হন কৌশিক, তাঁর স্ত্রী চূর্ণী গঙ্গোপাধ‍্যায় এবং পুত্র উজান গঙ্গোপাধ‍্যায়।

আরও পড়ুন: ৫ টাকায় বদলে যাবে ভাগ‍্য! আপনার কাছে আছে কী এই পুরনো নোট? মিলিয়ে দেখে নিন, লাখপতি হওয়ার বড় সুযোগ

কৌশিক গঙ্গোপাধ‍্যায়ের বাবাও বিখ‍্যাত গিটারবাদক সুনীল গঙ্গোপাধ‍্যায়। তাঁর জীবনে এবং পরিচালক হয়ে ওঠার পেছনে বাবা-মায়ের ভূমিকার কথা বহুবার বলেছেন কৌশিক।

আরজি কাণ্ডের প্রতিবাদ সোশ‍্যাল আওয়াজ তুলেছেন কৌশিক গঙ্গোপাধ‍্যায়। চিকিত্‍সক তরুণীর ধর্ষণ এবং খুনের সঠিক বিচারের দাবিতে আজ পথে নামে টলিউডের শিল্পীমহল। সেই আন্দোলনে শামিল হওয়ার কথা ছিল পরিচালকেরও। মাতৃবিয়োগের পরও কথা রাখলেন কৌশিক। গড়িয়ার বাড়ি থেকেই তিনি সরাসরি হাজির হন আন্দোলনে।