বিয়ে ভাঙল অনিন্দ্যর।

Tollywood divorce: টলিউডে মনখারাপ করা খবর! বিয়ে ভাঙল ‘চন্দ্রবিন্দু’র অনিন্দ্যর, সমাজমাধ্যমে জানালেন স্ত্রী মধুজা

কলকাতা: বিবাহবিচ্ছেদ হল গায়ক তথা চিত্র পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের। স্ত্রী মধুজা বন্দ্যোপাধ্যায় সমাজমাধ্যমে জানিয়েছেন সেই কথা।

চন্দ্রবিন্দু ব্যান্ড দিয়ে সকলের মনের মণিকোঠায় জায়গা করে নিয়েছিলেন অনিন্দ্য। তাঁদের সহজ ভাষার রোজকার জীবনযাত্রা নিয়ে গান কয়েক দশক ধরে সঙ্গীতপ্রেমীদের প্লেলিস্টে জায়গা করে নিয়েছে। সেখান থেকে সিনেমার পরিচালনা। অনিন্দ্যর এই সফল যাত্রাপথে তাঁর জীবন জুড়ে ছিলেন স্ত্রী মধুজা বন্দ্যোপাধ্যায়। অবশেষে শেষ হল ১৪ বছরের সেই পথচলা। মধুজার সঙ্গে বিবাহবন্ধন ছিন্ন করলেন শিল্পী অনিন্দ্য চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: সাপের বিষে প্রাণ যায় বহু প্রাণীর, কিন্তু উটকে খাওয়ানো হয় বিষাক্ত সাপ, কারণ জানলে চমকে উঠবেন

মধুজা এদিন সমাজমাধ্যমে জানালেন নিজেদের বিবাহবিচ্ছেদের কথা। তবে দাম্পত্যের ইতি ঘটলেও তাঁদের বন্ধুত্ব যে অটুট থাকবে সেই বিষয়ও আশা প্রকাশ করেছেন অনিন্দ্যর প্রাক্তন স্ত্রী। তিনি লেখেন, ‘বিচ্ছেদ বিয়ের হয়েছে। জুজুর বাবা মায়ের হয়নি। দাম্পত্যের হয়েছে- বন্ধুত্বের হয়তো না’।

আরও পড়ুন: আরও শক্তিশালী নিম্নচাপ, রবিবার থেকেই দক্ষিণবঙ্গে ভয়ঙ্কর বৃষ্টি, কত দিন চলবে?

অনিন্দ্য মানেই চন্দ্রবিন্দুর এক স্তম্ভ, আর চন্দ্রবিন্দু মানে মন, জুজু, ভেসে যায় আদরের নৌকা-সহ নানা জনপ্রিয় গান। তবে সম্পর্কে দুরত্ব তৈরি হতে হতে হয়তো বিচ্ছেদে গিয়ে থামে। মধুজা তাঁদের সম্পর্ক প্রসঙ্গে লিখেছেন, “অনিন্দ্যর খুব ইচ্ছে ছিল ওর লেখা আর আমার ছবি দিয়ে জুজুর জন্য একটা ছোটোদের বই বের করবে। বিয়ের আগে থেকেই অনিন্দ্য আমার ছবি আঁকা পছন্দ করত। আমি লিখতেও খুব ভালোবাসতাম। চেয়েছিলাম লেখক বা শিল্পী হতে। কিন্তু ঘরে-বাইরে সমান তালে দীর্ঘ চোদ্দ বছর লড়ে দেখলাম ক্লান্ত হয়ে যাচ্ছি। একা হয়ে যাচ্ছি। তাই নিজেকে নিজের মতো গুছিয়ে নিতে ২০১৯ সালে জুজুকে নিয়ে মুম্বই এলাম। আমার সঙ্গে কোভিডও এল। কোভিড ভয় দিল, দুঃখ দিল, হতাশা, অপমান দিল কিন্তু ফিরিয়ে দিল ছবি আঁকা। লেখালেখি। ফিরিয়ে দিল নিজের কথা বলার সাহস। এক সময় বুঝতে পারলাম- বিয়ে মানে ফুল, আলো , যদিদং হৃদয়ং- কিন্তু সর্বোপরি এক আইনি বন্ধন। তাই আইনি পথেই বিচ্ছেদ কাম্য।”

আরও পড়ুন: দেশ ছাড়লেই মিলবে প্রচুর টাকা, পাবেন যাতায়াতের খরচও, বিশেষ সুবিধা দিচ্ছে এই রাষ্ট্র

সম্পর্ক মানে অনেক স্মৃতি, অনেক পাওয়া না পাওয়া… তাঁদের বিবাহবিচ্ছেদে মনখারাপ দু’জনেরই, মনখারাপ ভক্তদেরও। অনিন্দ্য মধুজার বিবাহবিচ্ছেদে একটি গান অনেকেরই মনে পড়ছে… ‘ভেসে যায় আদরের নৌকো’।