Arjun Kapoor: ‘দাদা বা ভাইয়ের সুরক্ষা দেওয়ার প্রয়োজন কেন হবে?’ রাখিবন্ধনের দিন ইঙ্গিতবাহী পোস্ট অর্জুন কাপুরের

মুম্বই: আরজি কর নিয়ে তোলপাড় সারা দেশ। তার মাঝে আজ রাখিবন্ধন। সারা দেশে আজ বিষাদের সুর, যে সুর পৌঁছে গিয়েছে বলিউডেও।  অংশুলা কাপুর, জাহ্নবী ও খুশির হাত থেকে রাখি পরেন অর্জুন কাপুর। তারপরেই প্রশ্ন তোলেন বর্তমান সমাজ ব্যবস্থার গতি-প্রকৃতি নিয়ে।

অভিনেতা বলেন, “চারপাশে যা হচ্ছে সেই অবস্থায় কোনও উৎসব পালন করতে অদ্ভূত লাগছে। পুরুষের মধ্যে বোধ এবং শিক্ষার অভাব রয়েছে। কেন আমরা আমাদের বোনেদের জন্য এমন পরিবেশ তৈরি করব না যেখানে তাঁদের ভাই বা দাদার সুরক্ষার প্রয়োজন পড়বে না। পুরুষ সুরক্ষা দেবে, এটা দেখতে আমরা অভ্যস্ত হয়ে গিয়েছি। কিন্তু পুরুষদের এটা শেখাতে হবে যে মহিলাদের সুরক্ষার থেকে নিরাপত্তা দেওয়া বেশি প্রয়োজন।”

 

View this post on Instagram

 

A post shared by Arjun Kapoor (@arjunkapoor)

আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনায় প্রতিবাদে উত্তাল হয়েছে রাজ্য। সেই প্রতিবাদের ঢেউ গিয়ে পৌঁছেছে গোটা দেশে এমনকী সারা বিশ্বেও। এই ঘটনার নৃশংসতায় কেঁপে উঠছেন দেশবাসী। অপরাধীদের কঠোর শাস্তির দাবিতে সরব হয়েছেন বলিউড তারকারাও। ঘটনা নিন্দা করেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা৷ আলিয়া ভাট এক দশক আগে ভারতকে নাড়িয়ে দেওয়া নির্ভয়ার সঙ্গে সরাসরি তুলনা করেন।

এই বিষয়ে সরব হয়েছেন করিনা কাপুর খান থেকে শুরু করে প্রীতি জিন্টা পর্যন্ত সকলেই। করিনা লিখেছেন, “১২ বছর পরে একই গল্প, একই প্রতিবাদ। কিন্তু আমরা এখনও পরিবর্তনের জন্য অপেক্ষা করে চলেছি।” অন্যদিকে প্রীতি জিন্টা লেখেন, কলকাতার এই ধর্ষণকাণ্ড ‘অত্যন্ত জঘন্য’। মহিলাদের নিরাপত্তার উপর জোর দিতে হবে। আর সেই সঙ্গে দোষীদের কঠোর শাস্তিরও দাবি তুলেছেন প্রীতি। এর আগে অবশ্য এই ঘটনাকে ‘ভয়ঙ্কর’ বলে দাবি করেছেন কঙ্গনা রানাউত। সিবিআই তদন্তের দাবি তুলেছিলেন তিনি। ক্ষোভ প্রকাশ করে বিচার চেয়েছেন স্বরা ভাস্কর এবং রিচা চাড্ডার মতো অভিনেত্রীও।