জাস্টিস ফর আরজি কর। রাজ্যজুড়ে এখন একটাই স্লোগান। আজ আরজি করের তরুণী চিকিৎসক খুন ও ধর্ষণের ঘটনার এক মাস। প্রতিবাদ মিছিল চলছে। রাতদখলে নামছেন মেয়েরা। মানুষের স্বতঃস্ফূর্ত আন্দোলনের ঝাঁঝ ক্রমশ বাড়ছে। বিশ্বের নানা প্রান্তে প্রবাসী বাঙালি ও ভারতীয়রাও বিচার চেয়ে আন্দোলনে শামিল। আর এসবের মাঝে এবার মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Sourav Ganguly: আরজি কর কাণ্ডের প্রতিবাদ! এবার অন্য পথ বেছে নিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

কলকাতা: আরজি কর হাসপাতালে মহিলা ডাক্তার ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপার গোটা রাজ্য থেকে দেশের বিভিন্ন শহর। প্রতিবাদের আঁচ দেখা গিয়েছে একাধিক দেশেও। বিচারের দাবিতে প্রতিদিন রাস্তায় নামছেন সাধারণ মানুষ। নানা রকম পন্থা অবলম্বন করে এই নারকীয় ঘটবার প্রতিবাদ জানাচ্ছেন আম আদমি থেকে বিশিষ্টরা। এরই মধ্যে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার ব্ল্যাক করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

এর আগেও আরজি কর কাণ্ড নিয়ে মুখ খুলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে তাঁর একটি মন্তব্য ঘিরে কম জল ঘোলা হয়নি। সৌরভ বলেছিলেন,‘একটি দুর্ঘটনা দিয়ে পশ্চিমবঙ্গকে সার্বিক ভাবে বিচার করা উচিৎ নয়।’ এরপরই সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপের শিকার হন সৌরভ। ক্ষোভ উগরে দেন একাধিক ব্যক্তি। যদিও তাঁর মন্তব্যের সঠিক ব্যাখ্যা হয়নি বলে জানিয়েছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক

এবার নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে সমস্ত ডিপি ব্ল্যাক করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এফবি, এক্স হ্যান্ডেল সহ, ইনস্টাগ্রাম এমনকি নিজের হোয়াটস অ্যাপ ডিপিও ব্ল্যাক করেছেন সৌরভ। অনেকের মতে, এইভাবেই আরজি কর কাণ্ডের নীরব প্রতিবাদ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিগত কয়েক দিনে সোশ্যাল মিডিয়ায় আরজি কর কাণ্ডের কাণ্ডের প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় ডিপি ব্ল্যাক করছেন অনেকেই।

আরও পড়ুনঃ India vs Bangladesh: বাংলাদেশ সিরিজে ভারতীয় দলে বড় চমক! কে থাকছে আর কে পড়ছে বাদ? জেনে নিন

প্রসঙ্গত, সৌরভের মন্তব্য নিয়ে বিতর্ক হওয়ার পর মুখ খুলেছিলেন ডোনা গঙ্গোপাধ্যায়। বলেছিলেন, মহিলাদের রাত দখলের রাতে তারাও রাস্তায় নামতেন। কিন্তু সানার শারীরিক অসুস্থতারব কারণে নামতে পারেননি। ঘটনায় তারা সকলেই যে বিচার চাইছেন সেই কথাও জানিয়েছেন ডোনা গঙ্গোপাধ্যায়।