আরজি কর নিয়ে বিজেপির কর্মসূচি।

RG Kar case BJP: আরজি কর নিয়ে ঝাঁঝ বাড়াচ্ছে বিজেপি, বুধবার থেকে টানা ধরনা, বৃহস্পতিতে স্বাস্থ্য ভবন অভিযান

কলকাতা: আজ, বুধবার থেকে শ্যামবাজারে পাঁচ দিবসীয় ধরনা আন্দোলন কর্মসূচির মধ্যেই আগামীকাল, বৃহস্পতিবার স্বাস্থ্যভবন অভিযানের ডাক দিয়েছে বঙ্গ বিজেপি। অভিযান সফল করতে দফায় দফায় বৈঠক করছে রাজ্যের পদ্ম  শিবির।

আরজি কর কাণ্ডকে হাতিয়ার করে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি-সহ স্বাস্থ্য ভবন থেকেই একাধিক বেনিয়ম ও দুর্নীতি হচ্ছে এই অভিযোগকে সামনে রেখেই বৃহস্পতিবার সল্টলেকে স্বাস্থ্য ভবন অভিযান করে ঘেরাও করার কর্মসূচির ডাক দিয়েছে বঙ্গ বিজেপি। এদিকে বুধবার থেকে শুরু হওয়া শ্যামবাজারে ধরনার অবস্থান স্থল পরিদর্শন করে শেষ মুহূর্তের প্রস্তুতি মঙ্গলবার রাতেই খতিয়ে দেখেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আরও পড়ুন: মেট্রোয় স্বল্পবসনা নারীর ভিডিও করছিলেন যুবক! নজরে পড়তেই শাস্তি দিলেন মহিলা, দেখুন ভিডিও

আরজি কর ঘটনাকে সামনে রেখে আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে পদ্ম শিবির। আরজি কর ইস্যুকে হাতিয়ার করে আজ, বুধবার থেকে পাঁচ দিন ধরনা অবস্থানে বসতে চলেছে বঙ্গ বিজেপি। শ্যামবাজার এক নম্বর মেট্রো স্টেশন গেটের সামনে রাজ্য বিজেপির এই ধরনা অবস্থান প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও অন্যান্য বিজেপি নেতৃত্ব অবস্থানস্থল পরিদর্শন করে দেখে বলেন, ‘বিজেপি সর্বশক্তি দিয়ে রাস্তায় নামছে।’

আরও পড়ুন: তিনতলা থেকে মাথায় ভেঙে পড়ল এসির ইউনিট! মৃত্যু কিশোরের, দেখুন ভয়ঙ্কর ভিডিও

কয়েকদিন আগেই শ্যামবাজারে যেখানে আজ থেকে অবস্থান শুরু হচ্ছে সেখানে মঞ্চ বাঁধা হলে পুলিশ সেই মঞ্চ ভেঙে দেয় বলে অভিযোগে সরব হয়েছিল রাজ্য বিজেপি শিবির।‌ পুলিশি বাধা উপেক্ষা করেই বিজেপি তাদের আন্দোলন চালিয়ে যাওয়ায় অনড় থাকলে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল। বেশ কয়েকজনকে পুলিশের পক্ষ থেকে আটক করা হয়েছিল। ‌এরপরই বিজেপি শিবিরের পক্ষ থেকে শ্যামবাজারে‌ ধরনা অবস্থান করার আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলে আদালত মঙ্গলবার শর্তসাপেক্ষে অনুমতি দেয়। আরজি কর ঘটনাকে সামনে রেখে ইতিমধ্যেই রাজ্য বিজেপির পক্ষ থেকে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি নেওয়া হয়। রাস্তা অবরোধ থেকে একাধিক বিক্ষোভ মিছিলের পর এবার টানা পাঁচ দিন ধরনা আন্দোলন কর্মসূচিতে নামতে চলেছে গেরুয়া শিবির।

আরজি কর ঘটনার বিচার চাই, মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি-সহ একাধিক দাবিকে সামনে রেখে এবার আন্দোলনের ঝাঁঝ আরও বাড়াতে চাইছে বঙ্গ পদ্ম শিবির। বিজেপি সূত্রের খবর,  শ্যামবাজারে পাঁচ‌ দিনের এই ধরনা অবস্থান কর্মসূচিতে পর্যায়ক্রমে বিধায়ক সাংসদ-সহ দলের বিভিন্ন মোর্চা তারা একদিন করে ধরনা অবস্থানে সামিল হবেন। ‌