১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ভারত বনাম বাংলাদেশ টেস্ট সিরিজ। এই সিরিজে পাঁচটি বড় রেকর্ড গড়ার সুযোগ রয়েছে ভারতের তারকা স্পিনার রবি চন্দ্রন অশ্বিনের সামনে।

‘এটা কোনও স্ক্যাম নয় তো’ – কোন বিষয় নিয়ে সরব হলেন রবিচন্দ্রন অশ্বিন

মুম্বই: জনপ্রিয় ক্রিকেট কমেন্টেটর হর্ষ ভোগলে সম্প্রতি একটি বেসরকারি বিমান পরিষেবাদানকারী সংস্থার বিরুদ্ধে আওয়াজ ওঠান৷ একটি ফ্লাইটে থাকাকালীন অবরুদ্ধ আসন নিয়ে একজন বয়স্ক দম্পতির সঙ্গে  ঝামেলা করে ইন্ডিগো এয়ারলাইন্স৷ এরপরেই নিন্দা করেন হর্ষ ভোগলে৷ এদিকে ভোগলের এই প্রতিবাদের পরেই ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন সরব হয়েছেন৷  অভিযুক্ত এয়ারলাইন্সের বিরুদ্ধে জ্বলন্ত প্রতিবাদ বেরিয়ে এসেছে।

অশ্বিন, সম্প্রতি এয়ারলাইন্সে একটি ফ্লাইট বুক করার নিজের অভিজ্ঞতা বর্ণনা করেছেন, দাবি করেছেন যে প্লেনে সিট ব্লক করা খুব বেশি সাহায্য করে না কারণ ম্যানেজমেন্ট এখনও আপনার ব্লক করা সিট অন্য কাউকে বরাদ্দ করার সিদ্ধান্ত নিতে পারে।

আরও পড়ুন – History of Bengal Boat: ‘দোল দোল দোল, তোল পাল তোল’- নৌকা শুধু এক রকম নয়, ইলিশ মাছ ধরতেও লাগে আলাদা নৌকা, দেখুন

এটি একটি নিয়মিত আতঙ্কের  হয়ে উঠছে @IndiGo6E, তৃতীয় পক্ষের বুকিং প্ল্যাটফর্মের মাধ্যমে তাদের সঙ্গে আমার সাম্প্রতিক অভিজ্ঞতা ভয়ানক ছিল, তারা আপনাকে অর্থ প্রদান করে এবং তারপরে তারা যা করতে চায় তা করে শেষ করে।

“এটি একটি কেলেঙ্কারি কিনা তা নিশ্চিত নই!! কে কখন এদের টেনে আনবে??? আমরা যা করতে পারি তা হল ওদের বিশ্বাস না করা। আপনি যদি টাকাও পে করেন, তবুও তাঁরা আপনার ব্লক করা আসনগুলি দেবে না, আপনার অপচয় করবেন না সময় বা শক্তি,” অশ্বিন X (পূর্বে ট্যুইটারে লিখেছেন।

এর আগে, হর্ষ ভোগলে একজন বয়স্ক যাত্রীর দুরবস্থার বিবরণ দিয়েছিলেন৷ তিনি আগে থেকেই পছন্দসই আসন ব্লক করা সত্ত্বেও বিমানের ভিতরে এদিক থেকে ওদিক ঘুরছিলেন নিজের কোন সিটটি পাবেন সেটা জানতে৷  তাঁর X-হ্যান্ডেলেপোস্ট করেছেন: “#IndigoFirstPassengerLast-র আরেকটি উদাহরণ। আমার ফ্লাইটে একজন বয়স্ক দম্পতি ৪ নম্বর সারিতে আসনের জন্য অর্থ প্রদান করেছিলেন যাতে তাদের বেশি হাঁটতে হবে না। কোনো ব্যাখ্যা ছাড়াই, #Indigo এটিকে ১৯ নম্বর আসনে পরিবর্তন করেছে।

ভদ্রলোক একটি সংকীর্ণ প্যাসেজে ১৯ নম্বর সারি পর্যন্ত হাঁটতে হাঁটতে যাচ্ছিলেন। কিন্তু কে পাত্তা দেয়। কিছু যাত্রী অনৈতিকতা বিরুদ্ধে সরব হয়েছিল৷ শুধুমাত্র তারপর, আনন্দদায়ক কেবিন ক্রু ধন্যবাদ মূল আসন পুনরুদ্ধার ছিল. কিন্তু, এবং এই বিন্দু, তারা একটি শব্দ করতে হবে অন্যথায় Indigo তাদের ১৯ পর্যন্ত হাঁটতে নিয়ে যাচ্ছিল, এবং বোর্ডিং সম্পূর্ণ হওয়ার পরে পরীক্ষা করে দেখবে, যদি তাঁদের ৪ বরাদ্দ করা যায়, যার অর্থ তাঁদের ফিরে যেতে হবে।

“বয়স্ক ভদ্রমহিলা নম্রভাবে অভিযোগ করছিলেন যে এটি কীভাবে একটি সাধারণ ঘটনা এবং তাদের বয়সের লোকেদের #ইন্ডিগোতে ভ্রমণ করা কীভাবে চাপযুক্ত। “আমি আশা করি তাদের একচেটিয়া অধিকার না থাকত” তিনি বলেছিলেন। এমন দুঃখজনক। আমি নিশ্চিত @ IndiGo6E, আপনি আপনার গ্রাউন্ড কর্মীদের সংবেদনশীল করতে পারেন যাত্রীদের প্রথমে রাখার জন্য এটি দেখতে খুব হতাশাজনক ছিল যে তারা বয়স্ক যাত্রীদের কতটা নড়াচড়া করছে।

সাফল্যের সাথে দায়িত্ব আসে। একজন সফল ভারতীয় উদ্যোগের জন্য গর্বিত একজন হিসাবে, আমি আশা করি আপনি আরও সংবেদনশীল হতে পারবেন এবং এই অযত্নহীন মনোভাবকে প্রাতিষ্ঠানিক রূপ দেবেন না।”

সোশ্যাল মিডিয়ায় হর্ষ ভোগলের ক্ষোভের পরে, এয়ারলাইনটিও এক্স-এ নিয়েছিল এবং ক্রিকেট ধারাভাষ্যকারের অভিযোগের জবাব দিয়েছে।

“মিস্টার ভোগলে, আমাদের নজরে আনার জন্য এবং আমাদের সাথে কথা বলার জন্য সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। গ্রাহকদের অসুবিধার কারণ হওয়া বিভ্রান্তির জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। আমাদের ক্রু দ্রুত হস্তক্ষেপ করে, নিশ্চিত করে যে তারা তাদের মূল নির্ধারিত আসনে আরামদায়ক ভ্রমণ করেছে।

“আমরা গ্রাহকদের কাছে ব্যক্তিগতভাবে এটি মোকাবেলা করার জন্যও পৌঁছেছি। আমরা সত্যিই আপনার বোঝার প্রশংসা করি এবং শীঘ্রই আপনাকে আবার পরিষেবা দেওয়ার জন্য উন্মুখ,” এয়ারলাইনটি প্রতিক্রিয়ায় বলেছে।