ধর্ষণ রুখতে কঠোরতম আইনের পক্ষে ফের সওয়াল করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সমাজমাধ্যমেই স্বর তুললেন মঙ্গলবার।

Abhishek Banerjee on RG Kar Case: ‘শুরু তুমি করেছো…’, আরজি কর আন্দোলনকে দিল্লি নিয়ে যাবেন! হুঙ্কার অভিষেকের

কলকাতা: আরজি কর কাণ্ডকে কেন্দ্র করে দেশ জুড়ে হয়েছে প্রতিবাদ। ১৪ অগাস্ট মহিলাদের নেতৃত্বে সারা রাজ্যেই স্বতঃস্ফূর্তভাবে রাতে প্রতিবাদে নেমেছিলেন মহিলারা। প্রত্যেকের দাবি ছিল একটাই, অপরাধীদের ফাঁসি চাই। এবার ২৮ অগাস্ট তৃণমূল ছাত্র পরিষদের সমাবেশ থেকে ১৪ অগাস্টের রাতদখলকে সমর্থন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: ‘বিয়ে করলে শুধু কাকুকেই করব’! কাকুর গলায় মালা দিয়ে কী বললেন নিজের ভাইঝি?

আরজি করের ঘটনার দ্রুত বিচার চেয়ে অভিষেক বলেন, “১৪ তারিখ বাংলার মেয়েরা রাত দখলের ডাক দিয়েছিল, আমরা সেই লড়াইকে সম্মান জানাই”৷ আরজি কর মামলা পুলিশের হাত থেকে গিয়েছে সিবিআইয়ের হাতে। তাই মামলার অগ্রগতি এবং দ্রুত বিচার নিয়ে সিবিআইকে আক্রমণ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: বিহারে চোর সন্দেহে যুবককে বেঁধে গোপনাঙ্গে লঙ্কার গুঁড়ো ঢুকিয়ে দেওয়ার অভিযোগ

শুধু তাই নয়, আরজি কর আন্দোলনকে দিল্লি পর্যন্ত নিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আমরা সবাই বিচার চাই৷ আরজি কর আন্দোলন দিল্লি পর্যন্ত নিয়ে যাব৷ আমি কথা রাখার ছেলে৷ শুরু তুমি করেছ, শেষ আমরা করব”। অর্থাৎ আরজি কর কাণ্ড নিয়ে আগামী দিনে আরও বড় অন্দোলন করতে পারে তৃণমূল। বিচারের দাবিতে সিবিআইয়ের উপরে চাপও বাড়াবে রাজ্যের শাসক দল।