বাড়ানো হল টার্মিনাল বেনিফিটের টাকা!

Civic Volunteers Money Hike: সিভিক ভলান্টিয়ারদের জন্য বিরাট সুখবর! পুজোর মুখে বাড়ল টার্মিনাল বেনিফিটের টাকা! এককালীন কত টাকা পাবেন? চমকে দেবে অঙ্ক!

কলকাতা: সিভিক ভলেন্টিয়ারদের জন্য এবার বড় সুখবর। এড হোক বোনাসের পর এবার বাড়ল টার্মিনাল বেনিফিটের টাকা। ৬০ বছর বয়সের পর এককালীন টার্মিনাল বেনিফিট দেওয়া হবে ৫ লক্ষ টাকা। যা আগে ছিল ৩ লক্ষ টাকা। আগামী ১লা এপ্রিল থেকেই এই নির্দেশিকা কার্যকর হবে।

সিভিক ভলেন্টিয়ারদের এলিজিবিলিটি চেক করেই এই অবসরকালীন ভাতা দিতে হবে বলেও জানিয়েছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর। কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশকে এই মর্মে একটি নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র দফতর।

আরও পড়ুন: ‘…অসুস্থ’, ‘আত্মহত্যা করেছে..’, ‘তাড়াতাড়ি করুন..’, বাবা-মাকে ফোনে কী বলেছিল আরজি কর? ফাঁস চাঞ্চল্যকর অডিও-ক্লিপ

গত সপ্তাহেই সিভিক ভলান্টিয়ারদের জন্য অ্যাড-হক বোনাস ঘোষণা করা হয়। গত বছরের তুলনায় বেড়েছে বোনাস। এবার বাড়ল টার্মিনাল বেনিফিটের টাকা। দুর্গাপুজোর কয়েক মাস আগেই সিভিক ভলান্টিয়ারদের জন্য তাই এবার খুশির খবর। গত বুধবার বোনাস সংক্রান্ত নোটিশ জারি করে নবান্ন। আর আজ বৃহস্পতিবার বাড়ানো হল অবসরকালীন ভাতার টাকা।

আরও পড়ুন: বঙ্গোপসাগরে আসছে ‘অশনি’…! সেপ্টেম্বরের শুরুতেই কাঁপাবে ৮ রাজ্য! কী হবে বাংলায়? আবহাওয়ার বিরাট সতর্কতা জানিয়ে দিল IMD

এই মুহূর্তে রাজ্যে দুই লক্ষাধিক সিভিক ভলান্টিয়ার রয়েছেন। তাঁরা পুলিশের কাজে সহায়তা করেন। বিশেষ করে এলাকায় টহল দেওয়া, ট্রাফিক সামলানোর কাজ মূলত এখন সিভিক ভলান্টিয়াররাই করে থাকেন। তবে হাই কোর্টের নির্দেশে এখন আইনশৃঙ্খলাজনিত কোনও বিষয়ে সিভিক ভলান্টিয়ারদের কাজে লাগানো যায় না। বাজেটে বেতন বৃদ্ধির পাশাপাশি রাজ্য সরকার ঘোষণা করেছিল, পুলিশের ২০ শতাংশ চাকরি সংরক্ষিত থাকবে সিভিক ভলান্টিয়ারদের জন্য। যা এত দিন ১০ শতাংশ ছিল।