মারধোরের ঘটনা প্রকাশ্যে আসতেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় পুলিশকর্মীদের।

Madhyapradesh: মহিলাকে ডেকে থানাতে মার, পাঁচ পুলিশকর্মীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করল জিআরপি

ভোপাল: এক মহিলা এবং তাঁর নাতিকে মারধোর করার জন্য পাঁচ পুলিশকর্মীকে কাজ থেকে সরিয়ে দেওয়া হল। বৃহস্পতিবার, মধ্যপ্রদেশের কাটনি জেলার এই ঘটনায় অভিযুক্ত ওই পাঁচ জিআরপি পুলিশ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়।

আরও পড়ুন:মরা জন্তু মুখে ছাদে বসে কুমির! লোকালয়ে প্রবল আতঙ্ক, দেখুন ভাইরাল ভিডিও

ঘটনাটি, রাজ্য কংগ্রেসের তরফ থেকে সমাজ মাধ্যমে শেয়ার করা হয়। সেখানেই দেখা যায় জিআরপির কয়েকজন কর্মী এক মহিলাকে মারধোর করছেন। এমনকি তাঁর নাতিকেও একটি লাঠি দিয়েও পেটাতে দেখা যায়। বিরোধী পক্ষ থেকে জানানো হয় ওই মহিলা দলিত শ্রেণীর। এরপরেই সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় ওঠে।
ঘটনাটি গতবছর অক্টোবরের। ওই মহিলা এবং তাঁর নাবালক নাতিকে ডেকে পাঠানো হয় এক ফেরার আসামির বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য। এরপরেই ওই ঘটনা ঘটে।

আরও পড়ুন: ভয়ঙ্কর দুর্যোগ, জাদেজার স্ত্রী কাজে নামলেন মানুষের জন্য! যা করলেন, দেখে গর্ব হব
এই ঘটনা সামনে আসতেই কঠোর পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ। তাঁদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে খবর।
এই প্রসঙ্গে জিআরপির পুলিশ সুপারিনটেডেন্ট সিমালা প্রসাদ জানান, “এক হেড কনস্টেবেল-সহ চার অভিযুক্তকে পুলিশকর্মীকে ইতিমধ্যেই দায়িত্ব থেকে সরানো হয়েছে। অভিযুক্ত আসামি দীপক ভান্সকর, যার নামে মোট ১৯টি মামলা রুজু রয়েছে সে এখনও ফেরার। সেই জিজ্ঞাসাবাদের জন্যই তাঁর পরিবারের লোকজনকে ডেকে পাঠানো হয়। শুধুমাত্র জিজ্ঞাসাবাদের জন্যই ডেকে পাঠানো হয়েছিল তাঁদের।”

পুলিশ সুপারিনটেডেন্ট সিমালা প্রসাদ আরও জানান, “অভিযুক্ত পুলিশকর্মীদের দায়িত্ব থেকে অপসারণের পাশাপাশি ওই মহিলা এবংতাঁর নাবালাক নাতির বিরুদ্ধেও মামলা দায়ের হয়েছে।”

সূত্রের খবর, ইতিমধ্যেই বৃহস্পতিবার অভিযোগ খতিয়ে দেখতে কাটনি হাজির হবেন , রেলওয়ের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল মনিকা শুক্লা।
মধ্যপ্রদেশের কংগ্রেস প্রধান জিতু পাটওয়ারি এবং মিডিয়া ডিপার্টমেন্টের চেয়ারম্যান তথা প্রাক্তন মন্ত্রী মুকেশ নায়েকও কাটনি আসবেন মহিলা এবং তাঁর নাতির সঙ্গে দেখা করতে।
ইতিমধ্যেই গোটা জেলা জুড়ে নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে। গোটা জেলাজুড়েই নিরাপত্তা জোরদার করা হয়েছে এই ঘটনার পর থেকেই।