রাস্তায় সোহিনী, স্বস্তিকারা! ভোর ৪ টে পর্যন্ত চলবে ধরনা, ‘চার তারিখ রাত ৯ টা থেকে’...ধর্মতলা থেকে বড় ঘোষণা

RG Kar Protest: রাস্তায় সোহিনী, স্বস্তিকারা! ভোর ৪ টে পর্যন্ত চলবে ধরনা, ‘চার তারিখ রাত ৯ টা থেকে’…ধর্মতলা থেকে বড় ঘোষণা

কলকাতা: আরজি করে তরুণী চিকিত্‍সককে ধর্ষণ এবং খুনের বিচারের দাবিতে মহামিছিল কলকাতায়। সোহিনী সরকার, স্বস্তিকা মুখোপাধ‍্যায় থেকে অপর্ণা সেনের মতো একাধিক টলি তারকারা ছিলেন এই মিছিলে। রবিরার দুপুর ৩ টে নাগাদ কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত হয় এই মিছিল। ধর্মতলায় পৌঁছে কথামতোই করা হয় সভা। প্রসঙ্গত, এই মিছিলেই অসুস্থ হয়ে পড়েন এক নাগরিক।

ধর্মতলার এই সভা থেকে উদ‍্যোক্তারা ঘোষণা করেন আজ সারারাত জাগার পরিকল্পনা। ভোর ৪ টে পর্যন্ত ধরনা অবস্থান চলবে। রানি রাসমণি অ্যাভিনিউতে ধরনা অবস্থানে বসেছেন মিছিলের উদ্যোক্তাদের একাংশ। সোহিনী সরকার, বিদিপ্তা চক্রবর্তী, স্বস্তিকা মুখোপাধ্যায়, উষসী রায়, পরিচালক বীরসা দাশগুপ্ত, দেবলীনা দত্ত, দামিনী বসুর মতো একাধিক ভোর চারটে পর্যন্ত এই অবস্থান বিক্ষোভে উপস্থিত থাকবেন বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত নাগরিকদের মহামিছিল! আমজনতার সঙ্গে পথে অপর্ণা, উষসী, স্বস্তিকারাও

সভা থেকে জানান হল ৫ তারিখের রায়ের জন্য তারা অপেক্ষা করছেন। তার আগে চার তারিখে প্রত্যেকের নিজের বাড়িতে আলো নিভিয়ে রাত ন’টা থেকে দশটা পর্যন্ত প্রদীপ জ্বালিয়ে প্রতিবাদ জানানোর জন্য সকলকে আহবান জানাচ্ছেন।

ধর্মতলার মঞ্চ থেকে ‘আমরা তিলোত্তমা’র সদস্যরা বলছেন কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত তাঁদের এই মহা মিছিলের আহ্বান একাংশে সফল হয়েছে।

প্রসঙ্গত, নাগরিক মিছিলের জমায়েত আন্দোলন মাঝে অসুস্থ হয়ে পড়েন এক আন্দোলনকারী। কলকাতা পুলিশের অ্যাম্বুলান্সে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। অ্যাম্বুলান্সে উঠেও স্লোগান অসুস্থের।

আরও পড়ুন: ATM কার্ড ছাড়াই দিব‍্যি তোলা যাবে ক‍্যাশ টাকা! শুধু ফোন থাকলেই…কীভাবে হাতে পাবেন কড়কড়ে নোট? ৯৯% লোকজনই জানেন না

সূত্রের খবর, ‘আমরা তিলোত্তমা’র নামে একটি মঞ্চ এই মিছিলের ডাক দেয়। এই মিছিল থেকে নারী নিরাপত্তা এবং সুরক্ষার জন‍্য ১১ টি দাবি জানানো হবে। কলেজ স্ক‍োয়‍্যার থেকেই এই মিছিলে যোগ দেন বর্ষীয়ান অভিনেত্রী অপর্ণা সেন। চৈতি ঘোষাল, সুদীপ্তা চক্রবর্তীর, দেবলীনা দত্ত, সুদীপ্তা চক্রবর্তী মতো একাধিক টলি অভিনেত্রী।

কলকাতার বেশ কয়েকটি সরকারি এবং বেসরকারি স্কুলের পড়ুয়ারাও যোগ দিয়েছেন এই মহামিছিলে। মিছিল শেষ হওয়ার পর একটি সাংবাদিক বৈঠক করার কথা রয়েছে উদ্যোক্তাদের।