ভিডিওর একটি অংশ। ছবি- এক্স

Crocodile: কোলে বসে কুমির, তীব্র বেগে চলছে বাইক, গুজরাতের ভিডিও দেখলে চমকে যাবেন আপনিও

বদোদরা: টানা বৃষ্টিতে বিপর্যস্ত গুজরাতের বিস্তীর্ণ এলাকা। নদী ছাপিয়ে জল ঢুকে পড়েছে বহু শহরে। বদোদরা-সহ নানান শহরে নদীর জল চলে এসেছে। নদীর জল চলে আসায় কার্যত কুমিরদের অবাধ বিচরণ ক্ষেত্র হয়ে দাঁড়িয়েছে এইসব অঞ্চল। কিছুদিন আগেই এই শহরেই এক বাড়ির ছাদে অতিকায় এক কুমির দেখা গিয়েছিল। আকোতা স্টেডিয়ামের কাছে ওই দৃশ্য দেখে অবাক হয়ে গিয়েছিলেন সবাই।

এবারে আরও এমনই একটি ভিডিও সামনে আসতে আবারও বিস্মিত হয়ে গেলেন নেটাগরিকরা। একটি কুমিরকে বাইকে বসিয়ে নিয়ে যাওয়ার ভিডিও ভাইরাল হওয়ায় তা দেখে চোখ ছানাবড়া প্রত্যেকের! একজন বাইক চালাচ্ছেন, পিছনে কুমির নিয়ে বসে একজন। দুজনের কারুর মাথাতেই নেই কোনও হেলমেট।

সূত্রের খবর, কুমিরটিকে দুই জন নিয়ে যাচ্ছিলেন। কিন্তু, তাঁদের নিয়ে যাওয়ার পদ্ধতি নিয়ে কার্যত বিস্ময় প্রকাশ করেছেন সকলেই। একটা কুমিরকে বাইকে করে নিয়ে যাওয়ার ভিডিও তলায় মজার মজার মন্তব্য করেছেন অনেক নেটিজেনরাও।


ভিডিওর মূল পোস্টকারী এক্স হ্যান্ডলে লেখেন, “কুমিরটি আজকে বাইক চলার মজাও নিয়ে নিল। দুই জন বিশ্বামিত্র নদী থেকে ওই কুমিরটিকে বন দফতরে নিয়ে যাচ্ছিলেন।”
ভিডিওতে দেখা যাচ্ছে ভারতীয় মেডিক্যাল অ্যাসোসিয়েশনের দুই ভলান্টিয়ার ওই কুমিরটিকে নিয়ে যাচ্ছেন সেই দৃশ্যই একজন ক্যামেরাবন্দি করেন। ভিডিওতে দেখা যাচ্ছে কুমিরটির মুখ আর পা বাঁধা রয়েছে যাতে তিনি নড়াচড়া করতে না পারে।
আরও পড়ুন: বিনা টিকিটে ট্রেনে যাত্রা, নামতে গিয়ে মহাবিপদ! সারা জীবনের শিক্ষা দিল রেল
রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত ৪৪০টি কুমির বিশ্বামিত্র নদী থেকে বেরিয়ে পার্শ্ববর্তী এলাকায় ছড়িয়ে পড়েছে। এখনও পর্যন্ত ২৪টি কুমির উদ্ধার করা গেলেও বাকি কুমিরদের খোঁজ চলছে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফ থেকে।