বিমানবন্দরে গাড়ি রেখে চরম বিপাকে যাত্রী; পার্কিং বিল দেখে ঘুরে গেল মাথা, আর গাড়ির দিকে চোখ পড়তেই…কী সর্বনাশ

Parking Bill At Airport: বিমানবন্দরে গাড়ি রেখে চরম বিপাকে যাত্রী; পার্কিং বিল দেখে ঘুরে গেল মাথা, আর গাড়ির দিকে চোখ পড়তেই… এ কী সর্বনাশ

নয়া দিল্লি: অনেকেই দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে উড়ানে যাতায়াত করেন। কিন্তু ওই বিমানবন্দর দিয়ে কোথাও ভ্রমণ করার সময় সেখানকার পার্কিংয়ে গাড়ি রাখার পরিকল্পনা থাকলে কিন্তু মুশকিল! কারণ গন্তব্য থেকে ফিরে আসার পরে কার পার্কিংয়ের বিল দেখে মাথা ঘুরে যেতে পারে।

এখানেই শেষ নয়, বিলের ধাক্কা কাটিয়ে উঠে এগিয়ে গিয়ে গাড়ির অবস্থা দেখলে মাথায় রীতিমতো আকাশ ভেঙে পড়বে। এ কথা শুনে নিশ্চয়ই বিশ্বাস হচ্ছে না! আসলে বিষয়টা অবিশ্বাস্য হলেও সত্যি। সম্প্রতি এই ঘটনা ঘটেছে এক যাত্রীর সঙ্গে।

আরও পড়ুন- ওজন কমাতে যখন তখন চিয়া সিড খাচ্ছেন? ভয়ঙ্কর! একমাত্র ঠিক সময় খেলেই পাবেন উপকার…

তিনি দিল্লি বিমানবন্দরের মাল্টি লেভেল কার পার্কিং (এমএলসিপি)-এ নিজের গাড়িটি পার্ক করে রেখেছিলেন। গত ১৭ অগাস্ট টার্মিনাল ৩-এর এমএলসিপি-তে গাড়ি রেখেছিলেন দীপক গোসাই। ভ্রমণ করে ফেরার পর নিজের গাড়িটি নিতে ওই এমএলসিপি-তে পৌঁছন তিনি। কিন্তু কার পার্কিং বিল দেখেই তাঁর সংজ্ঞা হারানোর মতো অবস্থা হয়।

কিন্তু কেন? আসলে দীপকের গাড়িটি গত ১৭ অগাস্ট সকাল ৭টা ১৪ মিনিট থেকে গত ২৬ অগাস্ট সকাল ৯টা ৩৬ মিনিট পর্যন্ত পার্ক করা ছিল। আর এই সময়সীমার জন্য গাড়ি পার্কিংয়ের বিল এসেছে ৫৭৭০ টাকা। এর মধ্যে পার্কিং চার্জ ৪৮৮৯.৮৩ টাকা এবং জিএসটি ছিল ৮৮০.১৭ টাকা। এরপর রীতিমতো বুকে পাথর রেখে ওই পার্কিং চার্জ মিটিয়ে দেন দীপক। পকেটে জোর ধাক্কা খাওয়ার পরে দীপক এবার গাড়িটি নেওয়ার জন্য এগোন। কিন্তু গাড়ির অবস্থা দেখে রীতিমতো থ হয়ে গিয়েছিলেন তিনি।

আরও পড়ুন- সন্দীপ ঘোষকে সাসপেন্ড করল স্বাস্থ্য দফতর! CBI গ্রেফতারির পরেই সিদ্ধান্ত রাজ্যের

দীপক গিয়ে দেখেন যে, কেউ তাঁর গাড়ির দরজার লক পুরোপুরি ভাবে ভেঙে দিয়েছে। এখানেই শেষ নয়, গাড়ির বেশির ভাগ জায়গা জুড়ে রয়েছে স্ক্র্যাচও। এই বিষয়ে দীপক যখন অভিযোগ করতে যান, তখন তা শোনার জন্য সেখানে কেউই ছিল না। যেহেতু পার্কিংয়ের দায়িত্বে থাকা মানুষজন নিজেদের টাকা পেয়ে গিয়েছে, তাই তারা আর দীপকের দিকে ঘুরেও তাকায়নি। এদিকে কোথাও কোনও সুরাহা না পেয়ে রাগে-ক্ষোভে দীপক নিজের এক্স অ্যাকাউন্টে ঘটনার কথা পোস্ট করেন।

তবে দীপকের এই পার্কিং ফি কিন্তু উড়ানের ভাড়ার থেকেও বেশি। কারণ যদি দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কেউ লখনউ যান, তাহলে তার পুরো যাতায়াত ভাড়া ওই ফিয়ের তুলনায় কম হবে। ৩ সেপ্টেম্বরের ভাড়ার তালিকা দেখলেই বোঝা যাবে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের লখনউগামী বিমানের ভাড়া ২৮৩৬ টাকা। ফলে উড়ানে যাওয়া এবং ফেরা মিলিয়ে পড়বে ৫৬৭২ টাকা। ফলে বোঝাই যাচ্ছে যে, পার্কিং ফিয়ের থেকে সেটা অনেকটাই কম।

এ দিকে আরও একটি বিষয় পরিষ্কার করে দেওয়া যাক। আসলে টার্মিনাল ৩-এর এমএলসিপি-র কার পার্কিংয়ের ভাড়া ৩০ মিনিটের জন্য ১২০ টাকা। আবার ৩০ মিনিট থেকে ৬০ মিনিট পর্যন্ত গাড়ি রাখলে গুনতে হবে ১৭০ টাকা। এরপর থেকে পরবর্তী ৫ ঘণ্টার জন্য প্রতি ঘণ্টায় উঠবে ১০০ টাকা করে। ফলে ৫ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা গাড়ি রাখা থাকলে গুনতে হবে ৬০০ টাকা।