শুভেন্দু অধিকারী

BJP RG Kar: কী হতে চলেছে আগামী কর্মসূচি? আরজি কর নিয়ে আন্দোলনের রুটম্যাপ তৈরি পদ্মশিবিরে!

কলকাতা: একমাস প্রায় পূর্ণ হতে চলেছে শহরের বুকে ঘটে যাওয়া নক্কারজনক একটি ঘটনা। গত ৯ অগাস্টের ভয়াবহ ঘটনা, এক চিকিৎসকের নৃশংস হত্যা কার্যত নাড়িয়ে দিয়েছে গোটা রাজ্য তথা দেশকে। যে অমানবিক ঘটনা ঘটেছে রাজ্যের বুকে তার প্রতিবাদে একাধিক অভিযোগে পথে নেমেছে প্রধান বিরোধী দল বিজেপি। এদিন বিজেপির কার্যালয় মুরলীধর সেন লেনে শুভেন্দু অধিকারী সাংবাদিক বৈঠক করে আগামী কর্মসূচি জানিয়ে দিলেন।

শুভেন্দুর কথায়, “বিজেপির আন্দোলন রাস্তাতে আর বিধানসভার ভিতরে আমরা আমাদের বক্তব্য স্পষ্ট করেছি। এর মাঝে একাধিকবার আমাদের অনেক কর্মী গ্রেফতার হয়েছেন জেল খেটেছেন। ছাত্রদের নবান্ন অভিযানে একই ঘটনা দেখা গিয়েছে। আলো জ্বালার কর্মসূচিতেও আমরা বিজেপির দলীয় পতাকা সরিয়ে আন্দোলনকে প্রত্যক্ষ সমর্থন করেছি। জেলাশাসকের দফতর ঘেরাও হয়েছে ব্লকে ব্লকে, ধরনা করেছে বিজেপি ও সাধারণ মানুষ সাফল্যের সঙ্গে। নবান্ন অভিযানে সায়ন লাহিড়ী, শুভঙ্কর-সহ ২০৪ জন যারা গ্রেফতার হয়েছিল তাদের পাশে ছিলাম আমরা আইনি ভাবে। লিগ্যাল সেল আমাদের সম্পূর্ণভাবে সঙ্গে থেকেছে । ২০৪ জনের মধ্যে আমরা ১৯৮ জনের জামিন করাতে পেরেছি।”

আগামী দিনে আরজি কর ইস্যুতে বিজেপির বিরাট কর্মসূচির কথাও জানিয়ে দেন শুভেন্দু। রাজ্যজুড়ে সমস্ত রেলস্টেশন, বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকা-সহ জনবহুল এলাকায় আরজি কর ঘটনার দ্রুত বিচার এবং মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে পথসভা করার ঘোষণা বিরোধী দলনেতার।

আরও পড়ুন: সাগরে ফুঁসছে নিম্নচাপ…! আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় আবহাওয়ার বিরাট সতর্কতা দক্ষিণবঙ্গ জুড়ে! কী হবে কলকাতায়? জানিয়ে দিল আইএমডি

পাশাপাশি দুর্গাপুজোতেও বসে থাকবে না বিজেপি বলেও স্পষ্ট জানালেন শুভেন্দু অধিকারী। পুজোর কটা দিন কলকাতা-সহ রাজ্যের সর্বত্র বড় ছোট পুজো মণ্ডপ সংলগ্ন এলাকায় বিজেপি কর্মী নেতৃত্ব ক্যাম্প করবে। সেই ক্যাম্প থেকেই মাইকে বাজানো হবে আরজি কর নিয়ে শাসক দল তৃণমূলের বিভিন্ন নেতা জনপ্রতিনিধিদের হুমকি হুঁশিয়ারি এবং কু-কথা। বিজেপির তরফে জানানো হয়, পথসভাগুলি চলতি মাসেই অর্থাৎ সেপ্টেম্বরেই হবে। পুজোর কদিন আরজিকর ইস্যুতে তৃণমূলীদের বিভিন্ন হুমকি, হুঁশিয়ারি, কুকথা একত্রিত করার কাজ শুরু করে দিয়েছে বিজেপি। সাধারণ মানুষের সামনে একে একে পুজো প্যান্ডেলের সামনে বিজেপি ক্যাম্প করে ক্রমাগত সেসব মাইকে বাজানো হবে শাসক নেতা নেত্রীদের সেই সমস্ত ‘কু-কথা।’ পুজোর কটা দিন বিশেষ ক্যাম্প থেকে মাইক বাজানোর পাশাপাশি দর্শনার্থীদের কাছ থেকে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে স্বাক্ষর সংগ্রহ অভিযানও করা হবে বলে এদিন জানান শুভেন্দু অধিকারী।‌