রাজস্থানের এক ড্রেনে দেখা মিলল কুমিরের

Bhilwara Crocodile News: মরু রাজ্যে প্রবল বৃষ্টি, ড্রেনের মধ্যে দেখা মিলল ভয়ঙ্কর প্রাণীর, ঘুম উড়ল স্থানীয়দের

ভিলওয়ারা: মরু রাজ্যে প্রবল বৃষ্টি৷ নদীর জল ঢুকে গিয়েছে শহরে৷ আর তার জেরে জনজীবন বিপর্যস্ত৷ এখানেই শেষ নয়৷ নদীর জলে ভেসে এসেছে কুমির৷ আর এটাই আপাতত আতঙ্কে রেখেছে রাজস্থানের ভিলওয়ারার মানুষকে৷

ভিলওয়াড়া জেলা জুড়ে আপাতত প্রবল বৃষ্টি হচ্ছে৷ বিরামহীন বর্ষনে জেলার অনেক বাঁধ এবং পুকুর উপচে গিয়েছে। ফলে বাড়ি-ঘরে ঢুকে গিয়েছে জল৷ এখানেই শেষ নয়৷ এবার বন্য প্রাণীরাও জনবসতিপূর্ণ এলাকায় ঢুকতে শুরু করেছে। ভিলওয়াড়া জেলার মন্ডলগড় শহরে বাসস্ট্যান্ডের কাছে একটি বিশালাকার কুমিরের দেখা মেলে৷ একটি ড্রেনের মধ্যে সেটির দেখা পেতেই আতঙ্কিত হয়ে ওঠে লোকজন। ঘটনাস্থলে বিপুল মানুষের ভিড় জমে যায়। খবর পেয়ে বন বিভাগের টিম ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়৷ অনেক চেষ্টার পর বন বিভাগের দল বিশালাকার কুমিরটিকে উদ্ধার করে বাঁধে ছেড়ে দেয়। এরপরই স্বস্তির নিঃশ্বাস ফেলে গ্রামবাসীরা।

আরও খবর : জম্মু -কাশ্মীরে পাকসীমান্তে গুলির লড়াইয়ে জখম ১ বিএসএফ, নির্বাচনের আগে ফের রক্তাক্ত ভূস্বর্গ

ভিলওয়াড়া জেলার মন্ডলগড় বাসস্ট্যান্ডের কাছে একটি ড্রেনের মধ্য়ে পড়েছিল কুমিরটি৷ সেটির দেখা পেতেই মুহূর্তে খবর ছড়িয়ে যায় চারপাশে। বন্য প্রাণীটিকে দেখতে ঘটনাস্থলে বিপুল সংখ্যক মানুষ ভিড় জমায়৷ কেউ কেউ আবার মোবাইলে কুমিরের ছবি তুলতে থাকে।

আরও পড়ুন : প্রতি কেজিতে মেলে ৫০০ থেকে ৬০০ পিস, চিনুন এই জনপ্রিয় বিস্কুটকে

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বন দফতর ও মণ্ডলগড় থানার পুলিশ। বনবিভাগের কর্মীরা কুমিরটিকে উদ্ধার করে বুন্দি জেলার ভিমলত বাঁধে ছেড়ে দেয়। এত বড় একটি কুমির হঠাৎ জনবসতিপূর্ণ এলাকায় ঢুকল কী করে? বন দফতরের ধারণা, গৌতা বাঁধের মেনালি নদী প্রবল বৃষ্টিতে উপচে গিয়েছে৷ এবং সেখান থেকেই এই কুমিরটি চলে এসেছিল।