সৌরভের বিরাট মন্তব্য, এখন ভারতের সেরা ক্রিকেটার কে? দাদা বলে দিলেন ‘এই’ নাম

কলকাতা: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে চাপের মুখে সেঞ্চুরি। দলকে বিপদসীমা অতিক্রম করিয়েছিলেন ব্যাট হাতে। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিয়ে টাইগারদের সাড়ে তিনদিনেই খেল খতম করিয়ে দিয়েছিলেন অশ্বিন।

৩৮ বছরের এই ভারতীয় ক্রিকেটার এখনও দলের পরিত্রাতা। সেই অশ্বিন প্রসঙ্গে বলতে গিয়ে প্রাক্তন ভারত অধিনায়কের বিরাট মন্তব্য। ভারতীয় অলরাউন্ডারকে সর্বকালের সেরা একজন বলে চিহ্নিত করলেন দাদা।

আরও পড়ুন- কেকেআর ছাড়ছে সবথেকে বড় ম্যাচ উইনারকে! নিজেদের বিপদ নিজেরাই ডাকছে না তো নাইটরা

সৌরভ বলেন, অশ্বিন সর্বকালের সেরা একজন খেলোয়াড়। একজন ক্রিকেটার যার টেস্টে ছটা সেঞ্চুরি, তার সাথে টেস্টে ৫০০-র বেশি উইকেট। আমি দেখছিলাম সব মিলিয়ে সাড়ে ৭০০ উইকেট। শুধু বল হাতে নয়, ব্যাট হাতে সব সময় ভরসা যোগায়। ভারতীয় দলের সম্পদ রবিচন্দ্রন অশ্বিন।

—- Polls module would be displayed here —-

এর পর সৌরভ যোগ করেন, দেশে কিংবা বিদেশে সব জায়গাতেই অশ্বিন ফ্যাক্টর। নিউজিল্যান্ড সিরিজে অশ্বিন অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শেষবার অস্ট্রেলিয়ায় পারফর্ম করেছে। ব্যাট হাতে দায়িত্ব নিতে পারে।

অশ্বিনের উপর ভরসা রাখছেন সৌরভ। অশ্বিনের বর্তমান আন্তর্জাতিক উইকেট সংখ্যা ৭৫০। টেস্টে ৫২২ উইকেট। একদিনের ক্রিকেটে ১৫৬ এবং টি-টোয়েন্টিতে ৭২ উইকেটের মালিক তামিলনাড়ুর এই ডানহাতি ক্রিকেটার।

আরও পড়ুন- কেকেআর বাজার কাঁপাবে এবার! ক্যাপ্টেন কে হবে, লিস্ট তৈরি! ‘এই’ তিনজন লাইনে

অন্যদিকে, অশ্বিনের প্রশংসা করার পাশাপাশি বাংলাদেশ সিরিজে দ্বিতীয় টেস্টে কি হতে পারে, সেই প্রসঙ্গে সৌরভের স্পষ্ট উত্তর, আমি আগেও বলেছিলাম বাংলাদেশ পাকিস্তানকে হারাতে পারে, কিন্তু ভারত অনেক আলাদা দল। প্রথম টেস্ট যেমন জিতেছে রোহিতরা, আমি নিশ্চিত দ্বিতীয় টেস্টে ভারত জিতবে।