কলকাতা পুরসভার বড় সিদ্ধান্ত

KMC News: পুজোর মুখে বিরাট সিদ্ধান্ত…! কলকাতা পুরসভার কাউন্সিলররা যা করলেন, সাধুবাদ রাজ্যজুড়ে

কলকাতা: টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতি রাজ্যের একাদিক অঞ্চলে। দুর্যোগের জেরে রাজ্য জুড়ে এখনও পর্যন্ত ২৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে সরকারি হিসেবে। জায়গায় জায়গায় ইতিমধ্যেই শুরু হয়েছে ত্রাণের কাজ। ছুটে যাচ্ছেন সরকারি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থাগুলিও।
এবার বন্যা দুর্গতদের পাশে কলকাতা পুরসভাও।

দূর্গতদের সাহায্যার্থে এক মাসের বেতন(সাম্মানিক) দেবেন কলকাতা পুরসভার কাউন্সিলাররা। মেয়র, মেয়র পারিষদ-সহ সমস্ত কাউন্সিলররা এই সিদ্ধান্ত নিয়েছেন এক যোগে। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে তাঁরা এই আর্থিক সাহায্য দান করবেন। পুজোর মুখে এই সিদ্ধান্ত নিঃসন্দেহে প্রশংসার।

আরও পড়ুন: ড্যাম্প পরে গিয়েছে বাথরুমে…? মুহূর্তে গায়েব হবে! রইল নির্ঝঞ্ঝাট, সহজ, ‘ঘরোয়া’ সমাধান! ছোট্ট ‘জিনিস’ দেখাবে কামাল!

পুরসভার অধিবেশনে কাউন্সিলর মুস্তাক আহমেদ এই প্রস্তাব আনেন। মেয়র ফিরহাদ হাকিম ইচ্ছুক কাউন্সিলরদের তাদের এক মাসের বেতন মেয়র্স রিলিফ ফান্ডে প্রদান করতে বলেন। সেখান থেকে সংগৃহীত অর্থ পুরোটাই মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঠানো হবে বলে অধিবেশনে জানান।

এই প্রসঙ্গে মেয়র ফিরহাদ হাকিম আরও জানান কলকাতা পুরসভার ইঞ্জিনিয়ার অ্যান্ড অ্যালয়েট সার্ভিসেস অ্যাসোসিয়েশন ৫০ হাজার টাকা বন্যা দুর্গতদের জন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করার জন্য মেয়রের কাছে ইতিমধ্যেই চেক দিয়েছেন।