'উন্নতি' চেয়ে কালো জাদুর অনুষ্ঠান, দ্বিতীয় শ্রেণির ছাত্রকে বলি হাথরসের স্কুলে

Black Magic Ritual To Bring Success To School: ‘উন্নতি’ চেয়ে কালো জাদুর অনুষ্ঠান, দ্বিতীয় শ্রেণির ছাত্রকে বলি হাথরসের স্কুলে

হাথরস: আরও এক ভয়াবহতার নজির উত্তর প্রদেশের হাথরসে। স্কুলে সাফল্য এবং সমৃদ্ধি আনতে একটি কালো জাদু বা ব্ল্যাক ম্যাজিক ধরণের আচার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই গত সপ্তাহে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রকে খুন করা হয় বলে অভিযোগ। সাহপাউ থানার অধীনে রাসগাওয়ানের ডি এল পাবলিক স্কুলের মালিক ও পরিচালক-সহ পাঁচ জনকে এবং তিন শিক্ষককে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ময়নাতদন্তের রিপোর্টে জানা গিয়েছে, শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। হাতরাসের পুলিশ সুপার নিপুন আগরওয়াল বলেছেন, “স্কুলে সমৃদ্ধি আনতে এবং তার ভবিষ্যত সুরক্ষিত করার উদ্দেশ্যে শিশুটিকে শ্বাসরোধ করা হয়েছিল।” প্রতিবেদনে দাবি করা হয়েছে যে অভিযুক্তরা ২২ সেপ্টেম্বর শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করে।

  আরও পড়ুন- MBBS পড়ার স্বপ্ন? কোন দেশ থেকে ডিগ্রি নিলে মাইনে হবে ২ কোটি টাকা? ভীষণ সহজ!

মামলার প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, যে ডিএল পাবলিক স্কুলের ডিরেক্টর দীনেশ বাঘেলের বাবা যশোধন সিং কালো জাদুতে বিশ্বাস করতেন এবং তাঁর ছেলে, অধ্যক্ষ লক্ষ্মণ সিং এবং দুই শিক্ষক- রামপ্রকাশ সোলাঙ্কি এবং বীরপাল সিং-এর সঙ্গে একত্রিত হয়ে একটি শিশুকে উৎসর্গ করার পরিকল্পনা করেছিলেন। অভিযুক্তরা ৬ সেপ্টেম্বর প্রাথমিকভাবে কালো জাদুর অনুষ্ঠানের পরিকল্পনা করেছিল, কিন্তু শিশুটির গা থেকে দুর্গন্ধ বেরোনোয় তা ব্যর্থ হয়। ছাত্রকে শ্বাসরোধে হত্যার চেষ্টা করা হলেও  সে যাত্রা সে রক্ষা পায় বলে জানা যায়। মেডিক্যাল রিপোর্টে শ্বাসরোধের লক্ষণ নিশ্চিত করা হয়েছে।

অভিযুক্তরা 22 শে সেপ্টেম্বর স্কুলের সাফল্য ও সমৃদ্ধির জন্য ছাত্রাবাসের একটি নলকূপের কাছে ছেলেটিকে আবার বলি দেওয়ার ইচ্ছা পোষণ করার চেষ্টা করেছিল। সেখানে নিয়ে যাওয়ার সময় ছেলেটি সচেতন হয়ে উঠলে অভিযুক্তরা আতঙ্কিত হয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে, রিপোর্টে দাবি করা হয়েছে।

আরও পড়ুন- রণবীর প্রথম উপার্জনের টাকা এনে রেখেছিলেন নীতুর পায়ে… কত ছিল সেই অঙ্ক? জানলে চমকে যাবেন

ছেলের মৃত্যুর জন্য স্কুল পরিচালককে দায়ী করে ২৩ সেপ্টেম্বর সাহপাউ থানায় প্রথম অভিযোগ দায়ের করেন সফটওয়্যার ইঞ্জিনিয়ার কৃষ্ণ কুশওয়াহার। তিনি জানান, স্কুলের পরিচালক বাঘেল ২৩ সেপ্টেম্বর সকালে তাঁকে ফোন করে বলে, ছেলে অসুস্থ এবং তাকে তাত্ক্ষণিক চিকিৎসা সহায়তার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।
কৃষ্ণ আরও জানান, যখন তিনি এবং তাঁর পরিবার হোস্টেলে ছুটে যান, তাঁরা বাঘেল এবং শিশুটিকে খুঁজে পাননি। পরিবারের সন্দেহ হলে পুলিশকে খবর দেয়। তারা বাঘেলকে খুঁজে বের করে এবং ছেলেটিকে তার গাড়িতে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন।

অভিযোগ পেয়ে পুলিশ ৫ জনকে গ্রেফতার করে। হাতরাস জেলা প্রাথমিক শিক্ষা আধিকারিক (বিএসএ) স্বাতী ভারতী আরও একটি মামলা নথিভুক্ত করার এবং আবাসিক স্কুলটি বন্ধ করার আদেশ জারি করেছে কারণ এটি অবৈধভাবে পরিচালিত হয়েছিল। প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত বিদ্যালয়টি পরিচালনার অনুমতি ছিল। ডিএল পাবলিক স্কুলে প্রায় ৬00 জন ছাত্র এবং যে হোস্টেলে ছেলেটিকে হত্যা করা হয়েছিল সেখানে প্রথম শ্রেণি থেকে ৫ম শ্রেণি অবধি ছাত্র রয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।