কানপুরের এক জায়াগা থেকেই ভাইরলা হয়েছেন এই বৃদ্ধ।

Viral Video: আগে ছিলেন ইঞ্জিনিয়ার, এখন কাগজ কুড়িয়ে দিন কাটে বৃদ্ধের, কানপুরের ভিডিও ভাইরাল

কানপুর: একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, এক বয়স্ক মানুষ রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন, ময়লা জামাকাপড়, ময়লা ব্যাগ। ওই ভিডিওতে তিনি নিজেকে ইঞ্জিনিয়ার বলে দাবি করছেন। ভিডিওতে প ব্যক্তিলে দেলজে মনে হচ্ছে তিনি কাগজ কুড়িয়ে দিন গুজরান করেন। এক ব্যক্তি এই ভিডিও ক্যামেরাবন্দি করার পরেই তা ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন:‘আরজি কর নিয়ে ছবি বন্ধের নির্দেশ দেওয়া হোক’! আর্জি নির্যাতিতার আইনজীবীর

ইন্সটাগ্রামের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি ভিডিওকারীকে জিজ্ঞেস করছেন কিছু খাবার আছে কিনা। তারপর ওই ভিডিওকারী ওই ব্যক্তিকে এক প্যাকেট খাবার এবং এক বোতল জল খেতে দেন। এরপরেই ওই বয়স্ক ব্যক্তি জানান, তিনি কর্মসূত্রে একসময়ে ইঞ্জিনিয়ার ছিলেন। এরপরেই ভিডিওকারীর মনে সন্দেহের সৃষ্টি হয়।

তিনি আরও প্রশ্ন জিজ্ঞেস করেন। তখনই ওই ব্যক্তি তাঁকে জানান পরিবারের অবস্থা ভাল না থাকার দরুন এক সময় আর্থিক পরিস্থিতি প্রবল কঠিন হয়ে আসে। তাই সব ছেড়ে তাঁকে এই পেশায় আসতে হয়। এই কথা বলতে বলতে এক সময় কাঁদতে শুরু করে দেন তিনি।
ইতিমধ্যেই এই ভিডিও প্রায় ১৯ লক্ষ বার দেখা হয়েছে। এই ভিডিওতে লাইক হয়েছে ২ লক্ষ। বহু নেটাগরিক ইতিমধ্যেই ওই ব্যক্তিকে সমবেদনা জানিয়েছেন।

আরও পড়ুন: জঙ্গল ছেড়ে রাস্তায় গন্ডার, তাড়া করে পিষে মারল একজনকে! দেখুন ভিডিয়ো

একই ভাবে, মধ্যপ্রদেশের গোয়ালিয়রে এমনই আরও এক বৃদ্ধ ব্যক্তিকে ভিক্ষা করতে দেখা যায়। তিনিও জানিয়েছিলেন তিনি আইআইটি কানপুরের প্রাক্তনী। ৯০ বছরের সুরেন্দ্র বশিষ্ঠকে কানপুরের একটি বাসস্ট্যান্ড থেকে একটি এনজিও-এর দল খুবই করুন অবস্থায় উদ্ধার করেন। যখন তাঁকে উদ্ধার করা হয়, দেখা যায় তিনি সম্পূর্ণ ইংরাজিতে কথা বলছেন।