Bollywood News: এক সময় করণ জোহরের অফিসে ফোন করে জুটেছিল ‘বহিরাগত’ তকমা… আজ তিনি বলিউড কাঁপাচ্ছেন

বি-টাউনে আয়ুষ্মান খুরানার সফর খুবই চমকপ্রদ। রেডিও জকি থেকে তাঁর সফরের সূচনা। এরপর তিনি সেখান থেকে ভিডিও জকি হয়েছিলেন। ২০১২ সালে ‘ভিকি ডোনার’ ছবির হাত ধরে তাঁর অভিনয়ের দুনিয়ায় আসা। কিন্তু অনেকেই হয়তো জানেন না, বলিউডে পা রাখার জন্য কোনও ভাবে করণ জোহরের ল্যান্ডলাইন নম্বর জোগাড় করেছিলেন আয়ুষ্মান। কিন্তু সবটা তো আর প্ল্যানমাফিক হয় না! আয়ুষ্মানের ক্ষেত্রেও বিষয়টা ঠিক এমনই ছিল। তিনি যখন করণ জোহরের অফিসে কল করেন, তখন তাঁর মুখের উপর বলা হয়, তারা বহিরাগত-দের অডিশন নেয় না।

বলিউডে স্বজনপোষণ বিতর্ক আছড়ে পড়ার বহু আগেই ‘কফি উইথ করণ’ সিজন ৬-এ এই কথা প্রকাশ্যে এনেছিলেন আয়ুষ্মান। ২০০৭ সালে রেডিও জকি হিসেবে করণের সাক্ষাৎকার নিয়েছিলেন তিনি। এমনকী করণের দফতর থেকে এহেন প্রত্যাখ্যান জোটার পর বলিউডকে বহিরাগত-র চোখেই দেখতেন তিনি। আর আজ আয়ুষ্মান নিজেই বলিউডের প্রথম সারিতে নিজের জায়গা পাকা করে নিয়েছেন।

 আরও পড়ুন: সব অপেক্ষার অবসান… নতুন বছরে নতুন পথচলা শুরু করবেন দেব-রুক্মিণী জুটি, সামনে এল ‘তারিখ’

আয়ুষ্মান ‘কফি উইথ করণ’-এর ওই সিজনে বলেছিলেন যে, “আপনিই আমাকে ল্যান্ডলাইন নম্বর দিয়েছিলেন। এরপরের দিন সকালেই আমি কল করি। আর করণ জোহরের সঙ্গে কথা বলার জন্য অনুরোধ করি। উল্টো দিক থেকে বলা হয়, ‘আমরা বহিরাগত এবং নবাগতদের অডিশন করি না’। এরকমই কিছু একটা বলা হয়েছিল।”

এদিকে নিরঞ্জন আইয়েঙ্গারের সঙ্গে এক আলাপচারিতায় এক মজার ঘটনা ভাগ করে নিয়েছিলেন ‘ভিকি ডোনার’ অভিনেতা। বলেছিলেন যে, “আমার মনে আছে, আমি একটা টিভি অ্যাওয়ার্ড শোয়ে একটি রেডিও শো সঞ্চালনা করছিলাম। একটা সেগমেন্ট আমি করছিলাম, সেটা হচ্ছিল একটি রেডিও বুথে। সমস্ত অভিনেতারা বুথে আসছিলেন, আর আমি তা রেকর্ড করছিলাম। যা সারা দেশেই লাইভ চলছিল। ওই সময় করণের ইন্টারভিউ করি। আমি বলেছিলাম, স্যার আমি অভিনেতা হতে চাই, আপনার নম্বরটা চাই। তিনি ধর্মা প্রোডাকশনস-এর ল্যান্ডলাইন নম্বর দিয়েছিলেন। এর পরের দিন তাতে কল করে বলি, ‘আমি আয়ুষ্মান খুরানা। আমি রেডিও প্রেজেন্টার। আমি অভিনেতা হতে চাই। আমি কখন অডিশন করতে পারি?’ তারা জানিয়েছিল, ‘আমরা শুধু তারকাদের সঙ্গেই কাজ করি’।”