সব স্বপ্ন নষ্ট করেছে দুঃস্বপ্নের সেই রাত, অবশেষে গ্রেফতার রায়নার কাকার খুনিরা

#অমৃতসর: রাতারাতি ফিরতে হয়েছে বাড়িতে। মিস হয়েছে আইপিএল। অবশেষে সুরেশ রায়নার ক্ষততে কিছুটা হলেও প্রলেপ পড়ল। সুরেশ রায়নার কাকার খুনিদের গ্রেফতার করেছে পঞ্জাব পুলিশ। এদিন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং সরকারি ভাবে জানিয়ে দেন ওই হত্যাকাণ্ডে জড়িত তিনজনকে চিহ্নিত করা হয়েছে। সুরেশ রায়না পাঞ্জাব পুলিশকে এই সক্রিয়তার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

১৯ অগাস্টের ঘটনা। পাঠানকোটের থারিয়াল গ্রামে রায়নার কাকার পরিবারের উপর ভয়াবহ আক্রমণ চালায় একদল দুষ্কৃতী। ডাকাতির উদ্দেশ্যে বাড়িতে হামলা করেছিল তাঁরা। মাথায় ভারী বস্তু দিয়ে আঘাত করা হয় রায়নার কাকা অশোক কুমারকে। আহত হন রায়নার খুড়তুতো ভাইরাও। গুরুতর জখম হন কাকিমাও। চেন্নাইয়ের হয়ে আইপিএল খেলার স্বপ্নটা এবারের মতো শেষ হয়ে যায় রায়নার। রাতারাতি দেশে ফিরে আসেন তিনি।

আসরে নামে পুলিশও। পঞ্জাব পুলিশ সূত্রে খবর ওই দলটিতে অন্তত ১৪ জন ডাকাত ছিল। তাদের সকলেই আন্তঃরাজ্য দুষ্কৃতী দলের সদস্য। এদিন পাঞ্জাব পুলিশের ডিজি দিনকর গুপ্ত বলেন, এদের মধ্যে তিনজনকে ধরা সম্ভব হয়েছে। বাকিদেরও দ্রুত গ্রেফতার করা হবে। মরিয়া হয়ে তল্লাশি চালানো হচ্ছে।

রায়না এদিন পঞ্জাব পুলিশকে ধন্যবাদ দিয়ে লেখেন, “আমাদের যা ক্ষতি হয়েছে তা কখনও পূরণ হবে না। তবু পুলিশকে ধন্যবাদ। তাদের সক্রিয়তায় এই ধরনের অপরাধের সংখ্যা কমবে।”