India Afghanistan fixed match : বিসিসিআই আফগানিস্তান ম্যাচ কিনে নিয়েছে! পাক অভিনেত্রীর অভিযোগ খারিজ করলেন শোয়েব

#দুবাই: প্রথম দুই ম্যাচ হেরে ভারতের পিঠ দেওয়ালে ঠেকে গিয়েছিল। সেখান থেকে আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে বিরাট কোহলির দল। তবু ভারতের এই জয়কে ‘পাতানো ম্যাচ’ বলছেন পাকিস্তানি অভিনেত্রী সেহার শিনওয়ারি। তার এই বক্তব্যের কিছুক্ষণের মধ্যেই ‘জবাব’ দিলেন আকাশ চোপড়া। আবুধাবিতে ৩ নভেম্বর আফগানিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচটি ছিল ‘বাঁচা-মরার লড়াই।’ আফগানদের ৬৬ রানে হারিয়ে নিজেদের নেট রানরেট নেগেটিভ থেকে পজিটিভে নিয়ে গেছে ভারত।

ভারতের এই জয়ের পর আকাশ টুইট করেছিলেন, ‘ভারত ভারতের মতোই খেলেছে।’এরপর সেহার টুইট করেছেন, ‘বিসিসিআই ম্যাচটি কিনে নিয়েছে।’ পাল্টা জবাব দিতে বেশি একটা সময় নেননি আকাশ। ভারতীয় ক্রিকেট বিশ্লেষক বলেছেন, ‘নিচু মন মানসিকতার মানুষের পক্ষেই এমন কিছু ভাবা সম্ভব।’ চার ম্যাচ জিতে গ্রুপ দুই থেকে এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে পাকিস্তান। অন্যদিকে ‘চিরপ্রতিদ্বন্দ্বী’ ভারতের সেমিতে যাওয়া নির্ভর করছে অনেক ‘যদি’, ‘কিন্তুর’ ওপর।

শোয়েব আখতার মনে করেন, আফগানিস্তান ও ভারতের জন্য পুরো টুর্নামেন্টই এখন পড়ে আছে। যেকোনও কিছু হতে পারে। তিনি বলেছেন, আফগানিস্তান বিশ্বের অন্যতম সেরা দলের মুখোমুখি হয়েছে। আফগানিস্তান তত ভাল খেলেনি এটা ঠিক, কিন্তু ভারত শক্তিশালী দল। পাকিস্তানের সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই এই ম্যাচে আফগানিস্তানের ক্রিকেটারদের খেলা, মাঠে বেশ কিছু সিদ্ধান্ত, একাদশ সাজানো এবং টস করে আফগানিস্তানের বোলিং নেয়া নিয়ে প্রশ্ন তোলে।