India T20 World Cup : কোহলির সাহায্য ছাড়া বিশ্বকাপ জয় সম্ভব নয় ভারতের! সাফ বলছেন রোহিতের কোচ

#মুম্বই: অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপে ভারত যদি চ্যাম্পিয়ন হতে চায়, তাহলে সিনিয়র ক্রিকেটারদের বেশি দায়িত্ব নিতে হবে। আরো পরিষ্কার করে বললে রোহিত শর্মা, বিরাট কোহলি, বুমরাহদের মাঠের পারফরম্যান্সে নিজেদের ছাপিয়ে যেতে হবে। সম্প্রতি এমনটাই জানিয়েছেন রোহিত শর্মার ছোটবেলার কোচ দীনেশ লাড।

মুম্বই থেকে ফোনে জানালেন, ভারত অবশ্যই চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার। কিন্তু টি টোয়েন্টি ফরম্যাটে আগে থেকে ভবিষ্যৎবাণী চলে না। তার অভিজ্ঞতা থেকে দীনেশ লাড মনে করেন রোহিত শর্মা অধিনায়ক হতে পারেন, কিন্তু ভারতকে তিনি একার হাতে চ্যাম্পিয়ন করতে পারবেন না।

এর জন্য বিরাট কোহলি বিরাট ভূমিকা থাকতে হবে। তিনি মনে করেন বিরাট এবং রোহিতের মধ্যে সম্পর্ক ভাল নয়, এটা মিডিয়ার বানানো গল্প। যদি হয়েও থাকে তার প্রভাব দেশের হয়ে খেলার সময় পড়বে না। কারণ দুজনেই পেশাদার, দুজনেই অভিজ্ঞ। দুজনেই জানে চ্যাম্পিয়ন হতে পারলেই তাদের নামের পাশে বিশ্বকাপ জয়ের স্টার লাগবে। তাই রোহিত এবং বিরাট দুজনেই চেষ্টা করবেন নিজেদের সবকিছু উজাড় করে দিতে।

দীনেশ মনে করেন অস্ট্রেলিয়ায় রোহিত শর্মার নেতৃত্বে আক্রমনাত্মক ক্রিকেট খেলবে ভারত। তার আগে ইংল্যান্ডের টেস্ট এবং লিমিটেড ওভারের ক্রিকেট খুব গুরুত্বপূর্ণ। শোনা গিয়েছে আর খুব বেশি ক্রিকেটারদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাবে না ভারত। মোটামুটি ইংল্যান্ড সফর থেকেই নির্দিষ্ট একটা একাদশ নিয়ে খেলবে টিম ইন্ডিয়া।

রোহিত শর্মার কোচ মনে করেন এটাই সঠিক পথ। তবে দিনের শেষে রোহিত শর্মার কোচ স্পষ্ট করে দিয়েছেন বিরাট কোহলির পারফরম্যান্স ছাড়া ভারত বিশ্বকাপে কিছু করতে পারবে না। রোহিত একা টানতে পারবে না।

বিরাট এবং রোহিত দু’জনকেই দায়িত্ব নিতে হবে ভারতকে জেতানোর ক্ষেত্রে। তার নিজের ছাত্র রোহিত শর্মার ওপর পূর্ণ আস্থা রয়েছে দীনেশের। বিশ্বকাপে রোহিত ভাল পারফর্ম করবেন, এমনটাই আশা রাখেন দীনেশ লাড।