Rohit Sharma on Virat Kohli : কপিলদের কথার গুরুত্ব নেই! বিরাটের পক্ষেই পূর্ণ সমর্থন প্রকাশ রোহিত শর্মার

#লন্ডন: একেই হয়তো বলে যোগ্য অধিনায়ক। হাজার সমালোচনা সত্ত্বেও দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যানকে ছেঁটে ফেলতে রাজি নয় তিনি। বরং পূর্ণ সমর্থন দেওয়ার কথা জানিয়ে দিলেন। আজ্ঞে হ্যাঁ! বিরাট কোহলির পাশে সম্পূর্ণভাবে আছেন রোহিত শর্মা। খারাপ ফর্ম কাটিয়ে বিরাট নিজের ফর্মে ফিরবেন আশাবাদী তিনি। কোহলির কোয়ালিটি নিয়ে প্রশ্ন নেই মনে। সাহস দিতে চান অধিনায়ক হিসেবে।

বিরাট কোহলির ফর্ম নিয়ে চলছ তীব্র সমালোচনা। অনেকেই কোহলিকে টিম থেকে বাদ দেওয়ার বিষয়ে সরব। কপিল দেব তো সরাসরি বলেই দিয়েছেন, যদি অশ্বিনকে বসিয়ে দেওয়া হয়, তবে বিরাটকে কেন বসানো হচ্ছে না? দিনের পর দিন টানা খারাপ পারফরম্যান্সের ধারা চলছে কোহলির।

এজবাস্টন টেস্টে খারাপ পারফরম্যান্সের পর ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে দলে ফিরেছিলেন। সেই ম্যাচে ১ রান করে সাজঘরে ফেরেন কোহলি। তার পর রবিবার তৃতীয় টি-টোয়েন্টিতে তাঁর সংগ্রহ ১১ রান। স্বাভাবিক ভাবেই সাংবাদিক সম্মেলনে ফের কোহলিকে নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় রোহিত শর্মাকেও।

এর আগে কপিল দেবের বক্তব্যের কড়া সমালোচনা করেছিলেন কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মা। এ বার তাঁর পাশে দাঁড়ালেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর স্পষ্ট বক্তব্য, যে প্লেয়ার বছরের পর বছর ভালো খেলে এসেছেন, তিনি এক-আধটা সিরিজ খারাপ খেললে বা কিছু দিন খারাপ সময় চললে, তাঁর বাকি কেরিয়ারটা ভুলে গেলে চলবে না। কোহলি কোয়ালিটি প্লেয়ার। আর ভারতীয় দলে কোয়ালিটি প্লেয়ারদেরই সুযোগ দেওয়া হয়।

রোহিত বলেছেন, আমরা বাইরের বিষয় শুনিই না। আর এই যে বিশেষজ্ঞর কথা বলছেন, আমি জানি না এঁরা কারা। তাঁদের বিশেষজ্ঞই বা কেন বলা হয়, এটাই তো বুঝি না। রবিবার তৃতীয় টি-টোয়েন্টিতে হারের পর সাংবাদিক সম্মেলনে কপিলকে টেনে এনে বিরাটের ফর্ম নিয়ে রোহিতকে প্রশ্ন করা হলে তিনি স্পষ্ট ভাষায় বলে দেন, উনি যেহেতু বাইরে থেকে সবটা দেখছেন, তাই দলের অন্দরে কী চলছে, তা জানার কথা নয়।

 আমরা মনে করি একজন প্লেয়ারকে  গত এক দেড় বছরের খারাপ সময় দিয়ে বিচার করা উচিত নয়। তার কোয়ালিটি এবং অতীত রেকর্ড আমাদের কাছে বেশি গুরুত্ব পায়। অস্ট্রেলিয়ার মাটিতে সবার পক্ষে খেলা সহজ নয়। তাই অভিজ্ঞতাও আমরা ফেলে দিতে পারি না।