Ram Gopal Varma on Ranveer Singh’s photoshoot: মহিলারা নিজেদের আকর্ষণীয় শরীর দেখালে, পুরুষরা দেখাবে না কেন? রণবীরকে নিয়ে রামগোপাল

#মুম্বই: একটানা শিরোনাম দখল করে রয়েছেন রণবীর সিং। তাঁদের নগ্ন ছবি নিয়ে তোলপাড় দেশ। কেউ নিন্দায় নাক সিঁটকাচ্ছেন। কেউ আবার প্রশংসায় পঞ্চমুখ।

ইতিমধ্যে তাঁর নামে একাধিক মামলা দায়ের হয়েছে চেম্বুর থানায়। নায়কের বিরুদ্ধে অভিযোগ, তাঁর নগ্ন ছবির জন্য ‘নারীদের ভাবাবেগে আঘাত’ লেগেছে। ভারতীয় দণ্ডবিধির ২৯২ (জনসাধারণের উদ্দেশে প্রকাশের অযোগ্য ছবি), ২৯৩ (নতুন প্রজন্মকে ভুল পথে চালিত করা), ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গির মাধ্যমে নারীদের শালীনতাকে অপমান করা) এবং ৬৭(এ) (আইটি অ্যাক্ট) ধারায় মামলা দায়ের হয়েছে দীপিকা পাড়ুকোনের স্বামীর বিরুদ্ধে।

আরও পড়ুন: রণবীর, বিষ্ণুর পর গহনা, প্রায় নগ্ন হয়ে ক্যামেরার সামনে মডেল

এমনই সময় পরিচালক রাম গোপাল বর্মা পাশে দাঁড়ালেন রণবীরের। তাঁর মতে, এই ভাবে লিঙ্গবৈষম্য দূর করার দাবি জানানো হয়েছে। একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে তিনি বললেন ”মহিলারা নিজেদের আকর্ষণীয় শরীর দেখাতে পারলে, পুরুষেরা পারবে না কেন? এটা দুঃখজনক যে পুরুষদের ভিন্ন মানদণ্ডে দেখা হয়। মহিলারা যা অধিকার পায়, পুরুষেরা কেন পাবে না?”

আরও পড়ুন: নগ্ন ছবির জন্য ‘নারীদের শালীনতায় আঘাত’, ৪টি ধারায় মামলা রণবীরের বিরুদ্ধে

নিজেও ট্যুইট করেছেন, ‘এটা দেখে ভাল লাগল যে অধিকাংশ মানুষ রণবীরের এই কাজে প্রশংসা করছে। নতুন প্রজন্মকে জানাই শুভেচ্ছা। আশা করি, এক জন মহিলাও যদি এই কাজ করেন, তাঁকেও যেন সকলে উৎসাহ দেন।’

একই সময়ে আরও এক তামিল অভিনেতা বিষ্ণু বিশাল নগ্ন হয়ে ফোটোশ্যুট করেছেন। ছবিগুলি অবশ্য তুলেছেন তাঁর স্ত্রী। এক দিকে নিন্দা চলছে নগ্ন ফোটোশ্যুট নিয়ে। অন্য দিকে বলি নায়ককে দেখে অনেকেই উদবুদ্ধ হচ্ছেন। একই রকম ছবি তুলছেন নিজেদের। একাধিক তারকা ইতিমধ্যেই অভিনেতার পাশে দাঁড়িয়েছেন। কিন্তু পাশাপাশি নিন্দার অন্ত নেই। কেউ বলছেন, রণবীর সাহসিকতার পরিচয় দিয়েছেন, কেউ দাবি করছেন, এ ভাবে নগ্ন হয়ে ক্যামেরার সামনে আসা অনুচিত। কেউ প্রশ্ন তুলছেন, কোনও মহিলা এমন করলে কি মেনে নেওয়া হত?