Novak Djokovic : ভ্যাকসিন নেবেন না, তাই ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার নোভাক জোকোভিচের

#নিউইয়র্ক: তিনি যেটা ভাল বোঝেন সেটাই করেন। কোন সাজেশন শোনার প্রয়োজন মনে করেন না। এই না হলে নোভাক জকোভিচ? ইউএস ওপেনে খেলতে গেলে কোভিড টিকা নিতে হত নোভাক জোকোভিচকে। কিন্তু তিনি জানিয়েছেন, টিকা নেবেন না। তাই এ বছরের ইউএস ওপেন থেকে নাম তুলে নিলেন জোকোভিচ।

আরও পড়ুন – Rohit Sharma : কখনও অগ্নি শর্মা, কখনও শিশুর মেজাজে স্কেটিং ! দুবাইতে ফুল মুডে রোহিত

বৃহস্পতিবার টুইটারে এক পোস্টের মাধ্যমে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন তিনি। টুইটে জোকোভিচ লিখেছেন, এবারের ইউএস ওপেন খেলতে আমি নিউইয়র্ক যেতে পারব না। সবার এত বার্তা ও সহযোগিতার জন্য ধন্যবাদ। সতীর্থদের অনেক শুভেচ্ছা। তবে তিনি ফের কোর্টে ফিরতে মুখিয়ে রয়েছেন বলে জানিয়েছেন জোকোভিচ।

তিনি লিখেছেন, নিজেকে সুস্থ রাখছি। আগামী দিনে আবার কোর্টে নামার অপেক্ষায় আছি। কোভিড টিকা না নেওয়ায় বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি নোভাক জোকোভিচ। মেলবোর্নে পা দেওয়ার পরে তাঁকে আটক করা হয়েছিল। পরে আদালতের নির্দেশে তাঁকে সার্বিয়া ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছিল। পরের দু’টি গ্র্যান্ড স্ল্যামে নেমেছিলেন জোকোভিচ।

উইম্বলডন চ্যাম্পিয়নও হয়েছিলেন। ২১তম গ্র্যান্ড স্ল্যাম জেতার পরেই জোকোভিচের ইউএস ওপেনে নামা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। আমেরিকা জানিয়ে দিয়েছিল, টিকা না নিলে সে দেশে ঢুকতে দেওয়া হবে না। ইউএস ওপেন কর্তৃপক্ষও জানিয়ে দিয়েছিল, আমেরিকার সরকারের সিদ্ধান্তই মেনে চলবেন তাঁরা।

টিকা না নিলে তিনি খেলতে পারবেন না জানার পরেও নিজের সিদ্ধান্তে অনড় রয়েছেন সার্বিয়ান তারকা। তার জন্য বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম খেলবেন না তিনি। জোকার অবশ্যই জানিয়েছেন নিয়ম শিথিল হলে পরের বার তিনি ফিরে আসবেন ফ্লাশিং মিদোতে। টুর্নামেন্ট ডিরেক্টরের পক্ষ থেকেও জানানো হয়েছে নোভাক জকোভিচ একজন চ্যাম্পিয়ন। তাকে মিস করা হবে। কিন্তু তার সিদ্ধান্তকে সমর্থন জানানো হচ্ছে।