চঞ্চল চৌধুরী আমাদের গোটা উপমহাদেশের গর্ব! সৃজিতের মূল্যায়নে আপ্লুত অভিনেতা

#কলকাতা: সৃজিত মুখোপাধ্যায়। টলিউড শুধু নয়, গোটা দেশ তাঁকে চেনে। তাঁর পরিচালনাই তাঁর পরিচয়। প্রায় দশ বছর আগে টলিউডে ‘অটোগ্রাফ’ ছবির মাধ্যমে প্রথম যাত্রা শুরু করেন তিনি। মাঝ খানের দশটা বছর অক্লান্ত পরিশ্রম তাঁকে আজকের সৃজিত বানিয়েছে। একের পর এক ভাল ছবি তিনি উপহার দিয়েছেন মানুষকে। সৃজিতের ছবি মানেই সিনেমা হল হাউসফুল। সৃজিত এখন বাংলা ছেড়ে বলিউডেও নিজের জায়গা করে নিয়েছেন। এই বছরেই মিতালি রাজের বায়োপিক ‘শাবাশ মিঠু’পরিচালনা করেছেন পরিচালক, অভিনয়ে ছিলেন তাপসী পান্নু (Taapsee Pannu)। তবে বাংলাদেশের সঙ্গে তাঁর এক নিবিড় টান বরাবরই।

 

সম্প্রতি তাঁর ফেসবুকের এক পোস্ট নজর কেড়েছে দর্শকের। সেইখানে তিনি বাংলাদেশি অভিনেতা চঞ্চল চৌধুরীর (Chanchal Chowdhury) জন্য কিছু কথা লেখেন। তিনি বলেছেন, “চঞ্চল চৌধুরীর প্রতিজ্ঞাবদ্ধ হওয়া উচিত বিভিন্ন অভিনয় প্রতিষ্ঠানগুলোর ভবিষ্যৎ প্রজন্মের জন্য”। আর সেই পোস্ট দেখে অভিনেতা কমেন্ট করেছেন, “এত বড় মূল্যায়ন!!!! কৃতজ্ঞতা ও ভালবাসা দাদা❤️❤️??”। এখানেই শেষ নয় দুই বাংলার দুই শিল্পীর কথোপকথোন। এরপর সেই কমেন্টের নীচে সৃজিত মুখোপাধ্যায় ফের লিখেছেন, “আপনার মতো শিল্পীর মূল্যায়ন করার দৃষ্টতা আমার নেই। শুধু সাধারণ দর্শক হিসেবে মনে হল। আপনি আমাদের গোটা উপমহাদেশের গর্ব।” এরপর একের পর এক ভক্ত তাতে সহমত জানান।

আরও পড়ুন: ৪০ পেরিয়েও লাবণ্যে ভরা রাইমা সেন! এই সৌন্দর্য্যের রহস্য কী? জেনে নিন

আরও পড়ুন: দেবযানী-সুজয়ের নয়া উদ্দ্যোগ! বাংলার অলংকার হবে এই পুজোর ফ্যাশান ট্রেন্ড

প্রসঙ্গত, বাংলাদেশের লেখক নাজিম উদ্দিনের ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ বইটি থেকে সিনেমা করেছিলেন সৃজিত মুখোপাধ্যায়। জনপ্রিয় প্ল্য়াটফর্ম হইচইয়ের জন্য ওয়েব সিরিজ নির্মাণ করেছিলেন পরিচালক। যেখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের তারকা অভিনেত্রী পরীমণি। সেখানে অভিনেতা চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম ও কলকাতার অনির্বাণ বন্দ্য়োপাধ্যায়ের অভিনয়ের কথা হয়েছিল প্রথমে। করোনাকালের জন্য চঞ্চল চৌধুরী আর শেষ পর্যন্ত সেখানে অভিনয় করেননি।