মাথা থেকে যেন কয়েক কিলো ওজন কমে গেছে! রোহিতের সঙ্গে সাক্ষাৎকারে দিল খোলা বিরাট কোহলি

#দুবাই: তিনটে বছর অনেক লম্বা সময়। একজন ক্রিকেটারের ফর্মে ফেরার জন্য সাধারণত এত সময় দেওয়া হয় না। অধিকাংশ ক্ষেত্রেই একটা দুটো সিরিজে সুযোগ দেওয়ার পরেই ছেঁটে ফেলা হয়। কিন্তু নামটা যখন বিরাট কোহলি, তখন তিনি বাকিদের তুলনায় বেশি সুযোগ পাবেন এমনটা অস্বাভাবিক নয়। তবে সেটাও সম্ভব হত না যদি না খারাপ সময় অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড় পাশে দাঁড়াতেন।

আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করার পর তাই অধিনায়ক রোহিত শর্মার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কোহলি। কিং কোহলি জানিয়েছেন খারাপ সময় টিম ম্যানেজমেন্ট তাকে পূর্ণ সমর্থন দিয়েছিল। তাই মাঠের বাইরে কি হচ্ছে তাই নিয়ে খুব বেশি চিন্তায় ছিলেন না। রোহিত শর্মা তার সাক্ষাৎকার নেন ম্যাচের পর। সেখানে রোহিত বিরাটের কাছে জানতে চান এতদিন পর সেঞ্চুরি করতে পেরে কেমন অনুভূতি হচ্ছে?

কোহলি বলেন, মনে হচ্ছে মাথা থেকে ১০ কিলো ওজন কমে গেল। অনেক হালকা লাগছে নিজেকে। এমন নয় যে আমি একেবারেই ফর্মে ছিলাম না। কিন্তু সেঞ্চুরি আসছিল না। সত্যি বলতে টেস্ট এবং একদিনের ম্যাচে যদি সেঞ্চুরিটা আসত, অবাক হতাম না। কিন্তু টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করে ফেলব বুঝতে পারিনি। রোহিত প্রশংসা করে বলেন বিরাট প্রথম ১৫ ওভার যেভাবে ব্যাট করেছেন এবং শেষ তিন ওভার যেভাবে গিয়ার বদল করেছেন সেটা দারুন ব্যাপার।

কমপ্লিট টি-টোয়েন্টি ব্যাটিং। বিশেষ করে বিরাট যেভাবে গ্যাপে বল খেলে রান করেছেন সেটা অনবদ্য। অধিনায়ক হিসেবে রোহিত জানতেন এই দলের কাছে কোহলির ফর্মে ফেরা কতটা গুরুত্বপূর্ণ। কারণ তিন নম্বর পজিশন সব সময় বাড়তি দায়িত্ব। অধিনায়ক হিসেবে রোহিত নিজেও গর্বিত বিরাট কোহলির এমন একটা ইনিংসের সাক্ষী থাকতে পেরে।

সাক্ষাৎকারের শেষে বিরাট জানিয়েছেন এই সেঞ্চুরি যত সম্ভব তাড়াতাড়ি ভুলে যেতে চান। কারণ সামনে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজ। সেখানেও ধারাবাহিক পারফর্ম করতে হবে তাকে। তারপর অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ। আগামী দুটো মাস নিজের সেরা ছন্দে বিরাজ করতে চান কিং কোহলি। আফগানিস্তানের বিপক্ষে করা সেঞ্চুরি সেই আত্মবিশ্বাস ফিরে পাওয়ার প্রথম ধাপ মাত্র।