বিশ্বকাপের দল ঘোষণা পাকিস্তানের, ফিরলেন শাহিন, স্ট্যান্ড বাই মারকুটে ব্যাটসম্যান

#লাহোর: অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিল পাকিস্তান। নিজেদের অধিনায়ক এবং ম্যানেজমেন্ট একসঙ্গে আলোচনা করে চূড়ান্ত দল বেছে নেওয়া হল। তবে সবাইকে অবাক করে প্রথম দল থেকে বাদ দেওয়া হয়েছে ফখর জামানকে। বাঁহাতি এই মারকুটে ব্যাটসম্যানকে অবশ্য কেন বাইরে রাখা হল তার ব্যাখ্যা দেওয়া হয়নি।

ফখর সদ্য সমাপ্ত এশিয়া কাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। সেভাবে বড় রান আসেনি তার ব্যাট থেকে। তবে এশিয়া কাপের বিচারে ফখরকে মূল দলে না রাখা নিয়ে ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়েছে পাকিস্তানে। শাহানাওয়াজ দাহানিকেও রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। বাবর অধিনায়ক। ভাইস ক্যাপ্টেন বেছে নেওয়া হয়েছে শাদাব খানকে।

এশিয়া কাপ ফাইনালে তিনি ক্যাচ মিস করলেও শাদাবের অল রাউন্ড দক্ষতার ওপর ভরসা রেখেছে পাক বোর্ড। তার লেগ স্পিন এবং কার্যকরী ব্যাটিং দলের সম্পদ। এছাড়াও মিডল অর্ডারে ইফতেখার, খুশদিল, শান মাসুদকে রাখা হয়েছে। এশিয়া কাপে খেলতে না পারলেও মহম্মদ ওয়াসিম কামব্যাক করেছেন।

পেস বোলার নাসিম শাহ, হাঁসনাইন আছেন। স্পিনার ওসমান কাদির আছেন। অধিনায়ক বাবর জানিয়েছেন দলের ব্যালেন্স নিয়ে তিনি খুশি। আশা করবেন এই দল অস্ট্রেলিয়ার মাটিতে ধারাবাহিক পারফরম করে দেশের মুখ উজ্জ্বল করবে। পাকিস্তান চ্যাম্পিয়ন হওয়ার জন্য নিজেদের সবকিছু উজাড় করে দেবে জানিয়েছেন বাবর।

এশিয়া কাপে চ্যাম্পিয়ন হতে না পারলেও যে ক্রিকেট উপহার দিয়েছিল পাকিস্তান, সেটা যথেষ্ট গর্ব করার মতো মনে করেন বাবর। তাই আপাতত সব ফোকাস শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপে রাখতে চান পাক অধিনায়ক।