ঘর মে ঘুস কে মারেঙ্গে ! আজ আইএসএলে কেরলকে খোলা হুমকি ইস্টবেঙ্গলের

#কলকাতা: গত দু’বছর একরাশ হতাশা ছাড়া আর কিছুই জোটেনি ইস্টবেঙ্গল সমর্থকদের কপালে। লিগ টেবিলে সবার শেষে অভিযান শেষ করে তারা। তবে যাবতীয় ব্যর্থতা ঝেড়ে কোচ স্টিফেন কনস্টানটাইনের হাত ধরে নতুন মরশুমে ভাল ফল করতে বদ্ধপরিকর ইস্টবেঙ্গল। শুক্রবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে কোচির নেহরু স্টেডিয়ামে লাল-হলুদ ব্রিগেডের প্রতিপক্ষ গতবারের ফাইনালিস্ট কেরল ব্লাস্টার্স।

আরও পড়ুন – সঞ্জুকে অস্ট্রেলিয়ার বিমানে না রাখা ভুল হয়ে গেল! মনে হচ্ছে কাইফ, সেহওয়াগের

ডুরান্ড কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও ছেলেদের লড়াকু মানসিকতাকে কুর্নিশ জানিয়েছিলেন ব্রিটিশ কোচ। এবার আইএসএলের মঞ্চে সেই ছন্দ ধরে রাখাই লক্ষ্য কনস্টানটাইনের। বৃহস্পতিবার তিনি সাফ জানিয়ে দিলেন, সবার পিছনে থাকা কিংবা টানা ম্যাচ হারার জন্য আমরা খেলতে আসিনি। গত দু’বছর যা হয়েছে তার সঙ্গে আমার সম্পর্ক ছিল না।

 বর্তমান ইস্টবেঙ্গল দলে একাধিক ফুটবলারের আইএসএলের অভিজ্ঞতা রয়েছে। বিশেষত বিদেশিদের মধ্যে ক্লেটন, ইভান ও লিমার মতো ফুটবলার থাকায় বাকিরাও উপকৃত হবেন বলেই মত স্টিফেনের। এবছর লিগ টেবিলে প্রথম ছ’য়ে থাকতে পারলেই সুযোগ থাকবে নক-আউটে পৌঁছনোর। যদিও স্টিফেন এই নিয়ে ভাবতে নারাজ।

তাঁর কথায়, পরবর্তী রাউন্ডের কথা ভেবে এখনই নিজেদের উপর প্রত্যাশার চাপ বাড়ানোর কোনও মানে হয় না। আমরা ম্যাচ প্রতি এগতে চাই। মনে রাখবেন, অনেক ঐতিহ্যশালী ক্লাবও ব্যর্থতার স্বাদ পেয়েছে।’ দু’বছর পর ফের আইএসএলে ফিরছে দর্শক। এই প্রসঙ্গে লাল-হলুদ কোচের সংযোজন, আমি বরাবর বলে এসেছি, সমর্থকরা আমাদের শক্তি। তাদের মুখে হাসি ফোটানোই একমাত্র লক্ষ্য।

ইস্টবেঙ্গল কোচ শুরু থেকেই আক্রমণাত্মক খেলায় বিশ্বাসী নন। বিশ্বাস করেন কাউন্টার অ্যাটাকিং স্টাইলে। চাপ নিতে নিতে হঠাৎ পাল্টা আক্রমণ। অনুশীলনে এটাই রপ্ত করানোর চেষ্টা করেছেন ছেলেদের। এখন দেখার মাঠে এর প্রতিফলন তুলে ধরতে পারে কিনা লাল হলুদ।

ইস্টবেঙ্গল বনাম কেরালা ব্লাস্টার্স
সন্ধ্যা -৭:৩০ ( স্টার স্পোর্টস)