মারাদোনার জামাইয়ের বিশেষ ক্লাসে আর্জেন্টিনার স্ট্রাইকাররা! ফরাসি ডিফেন্স ভাঙার নকশা তৈরি

#দোহা: আর্জেন্টিনার ফুটবল ইতিহাসের অন্যতম উল্লেখযোগ্য স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। লিওনেল মেসির ছোটবেলার বন্ধু। তাছাড়াও দিয়েগো মারাদোনার প্রাক্তন জামাই। একেই বুঝি বলে পরম বন্ধুত্ব। হার্টের অবস্থা ভাল না হওয়ায় ডাক্তারের পরামর্শে মাত্র ৩৩ বছর বয়সেই ফুটবলকে বিদায় জানাতে বাধ্য হন ম্যান সিটি ও বার্সেলোনার প্রাক্তন স্ট্রাইকার আগুয়েরো।

অবসর না নিলে হয়তো আর্জেন্টিনার জাতীয় দলেও তাকে দেখা যেত। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস। ফুটবলকে বিদায় জানালেও জাতীয় দলের সবাই এখনও মনে রেখেছেন আগুয়েরোকে। এই বিশ্বকাপে দলের সঙ্গেই থাকার কথা ছিল আগুয়েরোর। কিন্তু গ্রুপ পর্বের ম্যাচে তাকে দেখা যায়নি। কিন্তু কোয়ার্টার ফাইনালে দলের সঙ্গে উদযাপন করতে মাঠেই চলে আসেন তিনি।

আরও পড়ুন – `ফাইনালে মেসিকে দেখে নেব’ ! খোলা চ্যালেঞ্জ দিয়ে রাখলেন ফ্রান্সের ডিফেন্ডার থিও

যার জন্মই হয়েছে ফুটবল খেলার জন্য তিনি কি অবসর নিলেও ফুটবল ছাড়া থাকতে পারেন? আগুয়েরোও পারেননি। তাই তো বিশ্বকাপ ফাইনালের আগে সবাইকে চমকে দিয়ে দলের অনুশীলনে আসেন আগুয়েরো। অনুশীলনটাও যে তিনি ভাল করেন তা দেখা গেছে নিকোলাস ওতামেন্দির ইন্সটাগ্রামে শেয়ার করা ভিডিওতে।

মূলত জাতীয় দলের অনুশীলনে আসার উদ্দেশ্য হচ্ছে দলের মনোবল চাঙ্গা রাখা এবং ফুটবলারদের শক্তি সামর্থ্য কতটুকু তা পরীক্ষা করা। আজ সুস্থ থাকলে হয়তো মেসি তার পরম বন্ধু আগুয়েরোকে নিয়ে মাঠের খেলার বিশ্বকাপ ফাইনালের উন্মাদনায় মাততেন। আগুয়েরো আর্জেন্টিনার দুই স্ট্রাইকার আলভারেজ এবং লাওটারো মার্টিনেজকে নিয়ে আলাদা সময় দিলেন অনুশীলনে।

ফ্রান্সের বড় চেহারার ডিফেন্ডারদের কিভাবে ফাঁকি দিতে হবে, অভিজ্ঞতা ভাগ করে নিলেন। স্ট্রাইকারদের তার উপদেশ হাফ চান্স থেকে গোল করতে হবে। ফাইনাল জিতে চ্যাম্পিয়ন হতে গেলে সুযোগ মিস করা যাবে না। মরক্কো গোল করতে না পারলেও ফরাসি ডিফেন্সে কিছু দুর্বলতা আছে সেটা প্রমাণিত।