পর্তুগালের পরিবেশ নষ্ট করেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অহংকার ! অকপট লোথার ম্যাথিউস

#দোহা: প্রাক্তন জার্মান বিশ্বকাপ জয়ী ফুটবলার লোথার ম্যাথিউস মনে করছেন পর্তুগালের ব্যর্থতার অন্যতম কারণ তাদেরই সব থেকে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রোনাল্ডোর অহংকারে ক্ষতিগ্রস্ত হয়েছে দলের আবহাওয়া, আহত হয়েছে প্লেয়ারদের মনোবল। ব্যালন ডি ওর জয়ী প্রাক্তন রক্ষণাত্মক মিডফিল্ডার ম্যাথিউস বলছেন ২০২২ বিশ্বকাপে রোনাল্ডোর অহংকারের জন্য ভুগতে হয়েছে পর্তুগালকে।

তার অহংকারের জন্য রোনাল্ডো তার দল এবং নিজেকে, উভয়কেই ক্ষতিগ্রস্ত করেছে। এই ব্যাপারে কোনো সন্দেহ নেই যে তিনি একজন দুর্দান্ত ফুটবলার এবং ধ্বংসাত্মক ফিনিশার। কিন্তু এখন তিনি নিজের কিংবদন্তি সত্তাকেই ক্ষতিগ্রস্ত করেছেন। এটা ভাবতেই খারাপ লাগে যে তিনি নিজের দলেই এখন আর জায়গা পান না। আমার রোনাল্ডোর জন্য খারাপ লাগে।

আরও পড়ুন – ভারত, বাংলাদেশের ফুটবল প্রেমীদের সমর্থনকে কুর্নিশ আর্জেন্টিনার! ধন্যবাদ জ্ঞাপন প্রেসিডেন্টের

বিশ্বকাপ শুরু হওয়ার কয়েকদিন আগেই রোনাল্ডো একটি বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছিলেন পিয়ার্স মর্গ্যানকে। তিনি সেখানে ম্যানচেস্টার ইউনাইটেডের কর্ণধার, বর্তমান এবং প্রাক্তন কোচ এবং প্রাক্তন ফুটবলারদের বিরুদ্ধে নালিশ করেছিলেন। বর্তমান ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হ্যাগের প্রতিবাদ করায় ভাঙন ধরে যায় তার দলের মধ্যেই।

কয়েকদিনের মধ্যেই ম্যানচেস্টার ইউনাইটেড জানায় যে তাকে ক্লাব থেকে বিদায় জানানো হচ্ছে। তার জাতীয় দলের প্রথম একাদশেও জায়গা পাচ্ছিলেন না তিনি ২০২২ কাতার বিশ্বকাপে। ঘানার বিরুদ্ধে তার জঘন্য পারফরম্যান্সের পর, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ম্যাচের মাঝখানে তাকে তুলে নেন কোচ ফার্নান্দো সান্তোস।

এতে একদমই খুশি ছিলেন না পর্তুগিজ স্ট্রাইকার। লোথার ম্যাথিউস তার সাথে মেসির তুলনা করে বললেন, মেসি এবারের বিশ্বকাপে যেমন পারফর্ম করেছে, তেমনই তরুণদের সঙ্গে মিশে গিয়েছে। আর ক্রিশ্চিয়ানো প্রকাশ্যে কোচকে সমালোচিত করেছে। তরুণ স্ট্রাইকার গঞ্জালো রামোসকে কোচ নিয়ে এসে ভুল কাজ করেনি। কিন্তু সেটা রোনাল্ডো মানতে পারেনি। এটা আদর্শ টিম ম্যানের উদাহরণ নয়।