Pathaan Review: বিশ্বে সবার আগে কোথায় দেখা গেল পাঠান? আপনি জানেন এই প্রশ্নের উত্তর, জানুন

মুম্বই: চার বছর পর পর্দায় তাঁর প্রত্যাবর্তন। শাহরুখ খানের ‘পাঠান’ নিয়ে উন্মাদনার পারদ যে চড়বে, তা জানা ছিলই। তবে শুধু ভারতেই নয়, দেশের বাইরেও এই ছবি নিয়ে উত্তেজনা চোখে পড়ার মতো। কিন্তু জানেন কি, ভারতে নয়, শাহরুখের পাঠান প্রথম মুক্তি পেয়েছে অন্য একটি দেশে?

সময়গত ভাবে নিউজিল্যান্ডের অকল্যান্ডে ভারতের তুলনায় সাড়ে সাত ঘণ্টা এগিয়ে। তাই শাহরুখকে পর্দায় আগে চাক্ষুষ করার সুযোগ পেয়েছেন সেখানকার অনুরাগীরা। আর ‘পাঠান’ রূপে শাহরুখকে দেখেই আপ্লুত দূর দেশে তাঁর অনুরাগীরা। ছবি দেখে ট্যুইটারে নিজের মতামতও জানিয়েছেন তাঁরা।

অকল্যান্ড থেকে অশ্বেতা নামে এক অনুরাগী ট্যুইটারে লেখেন, ‘চার বছর পর শাহরুখের ছবি। প্রেক্ষাগৃহ ভরা ছিল। যাঁরা ছবিটি দেখেছেন তাঁদের গল্পের আভাস না দেওয়ার অনুরোধ করব। কারণ এটি একটি থ্রিলার।’

আরও পড়ুন: শাহরুখের কেরিয়ারের মোড় ঘোরানো ছবি! ঠিক কতটা জমল ‘পাঠান’, জানা গেল ইতিমধ্যেই

আরও পড়ুন: হু হু করা ঠান্ডা হাওয়ায় জমে যাচ্ছিলাম বেশরম রং শ্যুটে, ‘প্রিয় গান’ নিয়ে দীপিকা!

অশ্বেতার কাছে ভারতের এক অনুরাগী জানতে চান, দীপিকা পাড়ুকোনকে ছবিতে কেমন লেগেছে? তিনি জানান, সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই অ্যাকশন থ্রিলারে নজর কেড়েছেন দীপিকাও।

 

ভারতেও ‘পাঠান’ নিয়ে উত্তেজনা দেখার মতো। কোথাও শাহরুখের ছবিতে মালা পরানো চলছে, দশমীর রীতি মেনে মুখে গুঁজে দেওয়া হয়েছে মিষ্টি, কোথাও আবার পুলিশকে অগ্রাহ্য করেই প্রেক্ষাগৃহের গেট খুলে ঢুকে পড়েছেন উত্তেজিত দর্শক। সব মিলিয়ে আপাতত সাফল্যের জোয়ারে ভাসছে শাহরুখের ছবি।