বাংলার দীপ্তির হাত ধরে মেয়েদের বিশ্বকাপে নতুন স্বপ্ন দেখছে ভারত, গড়লেন অনন্য নজির

কেপটাউন: জন্ম এবং বড় হয়ে ওঠা উত্তরপ্রদেশে হলেও পেশাদার ক্রিকেট ক্যারিয়ারের বেশিরভাগ সময়টা খেলেছেন বাংলার হয়ে। অনেকটা যেন মহম্মদ শামি, শাহবাজ আহমেদদের মতো ব্যাপার দীপ্তি শর্মার। দেশের অন্যতম সেরা অলরাউন্ডার এই মুহূর্তে দীপ্তি। তবে প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে বল হাতে নিজের পারফরমেন্সে মোটেই খুশি ছিলেন না দীপ্তি। ৩৯ রান দিয়েছিলেন তিনি।

বাংলার ক্রিকেটার জানতেন দেশ তার থেকে বিশ্বকাপে অনেক বেশি ভাল পারফরমেন্স আশা করে। সেই মতো দলের বোলিং কোচের সঙ্গে সময় দেন নেটে। তাতেই মিলেছে সাফল্য। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দীপ্তির ৩ উইকেট প্রমাণ করে দিয়েছে তিনি পারফর্ম করলে ভারতের মেয়েদের ম্যাচ জিততে অনেক সুবিধা হয়। ভারতের অধিনায়ক হরমন জানিয়েছেন ভারতের ভাল পারফরম্যান্সের জন্য অবশ্যই দীপ্তি শর্মার দিকে দল তাকিয়ে থাকে।

আরও পড়ুন – ইডেনে রঞ্জি ফাইনালে সৌরাষ্ট্রের বোলিং দাপট, লাঞ্চের আগে ৬ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলা

কারণ অভিজ্ঞতার বিচারে দীপ্তি দলের অন্যতম ভরসা। তবে পাকিস্তানের বিরুদ্ধে স্মৃতি মান্ধানা খেলতে না পারলেও দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফিরেছিলেন। তবে মাত্র ১০ করে আউট হয়ে যান। কিন্তু তাতে ভয় পাচ্ছেন না ভারত অধিনায়ক। একদিন পরেই ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ভারতের। ওই ম্যাচে স্মৃতি নিজের সেরা ক্রিকেট তুলে ধরবেন মনে করেন তিনি।

স্মৃতি যদি একটু ধৈর্য দেখাতে পারেন প্রথম দিকে তাহলে স্কোরবোর্ডে ভারতের বড় রান তোলার আশা অনেক বেশি বেড়ে যায়। এদিকে দীপ্তি শর্মা প্রথম ভারতীয় মেয়ে হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ উইকেট নিয়েছেন। এটা সহজ ব্যাপার নয়। রেনুকা সিং ঠাকুর পাকিস্তান ম্যাচে নিজেকে সেভাবে তুলে ধরতে না পারলেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন।