আমেদাবাদে চতুর্থ টেস্টে দলে ফিরছেন শামি, রিভার্স সুইং কাজে লাগাতে চায় টিম ইন্ডিয়া

আমেদাবাদ: ইনদওর টেস্ট ম্যাচে তাকে খেলানো হয়নি। বিশ্রাম দেওয়া হয়েছিল রটেশন পদ্ধতি মেনে। কারণ বছর শেষে দেশের মাটিতে একদিনের বিশ্বকাপ এবং তার আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে শামিকে প্রয়োজন আছে ভারতের। তাছাড়া তিনি এখন আর ২৫ বছরের তরুণ ক্রিকেটার নন। তাকে বুঝেশুনে ব্যবহার করতে হবে। তার ওপর জসপ্রীত বুমরাহর চোট।

আরও পড়ুন – মানবিক রোনাল্ডো, ভূমিকম্পে সর্বস্ব হারানো শিশুর যাবতীয় দায়িত্ব নিলেন পর্তুগিজ সুপারস্টার

তার ক্যারিয়ার অনিশ্চিত হয়ে পড়েছে। সম্পূর্ণ ফিট কবে হবেন কেউ সঠিক জানেনা। এই অবস্থায় তরুণ সিরাজ এবং উমেশ যাদবের পাশাপাশি দলের সবচেয়ে স্কিলফুল পেসার শামিকে একান্তই প্রয়োজন ভারতের। বিশেষজ্ঞরা মনে করছেন মোতেরার শুকনো পিচে মহম্মদ শামিকে প্রয়োজন হবে টিম ইন্ডিয়ার। এই পিচ রিভার্স সুইংয়ে সাহায্য করতে পারে।

ভারত বর্তমানে চার টেস্টের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে। চতুর্থ টেস্টের জন্য পিচ সম্পর্কে, একটি রাষ্ট্রীয় সংস্থার সূত্র পিটিআইকে জানিয়েছে, আমরা ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছ থেকে কোনও নির্দেশ পাইনি। আমাদের স্থানীয় কিউরেটররা সাধারণ ট্র্যাকগুলি প্রস্তুত করছে যেমনটি আমরা পুরো মরশুমে করেছি।

এই মাঠে জানুয়ারিতে শেষ রঞ্জি ম্যাচে, রেলওয়ে প্রথমে ব্যাট করে ৫০০-র বেশি স্কোর করেছিল এবং গুজরাত ইনিংস পরাজয় সত্ত্বেও উভয় ইনিংসে ২০০-র বেশি রান করেছিল। এবারও ভিন্ন কিছু হবে না বলেই মনে করা হচ্ছে। ভারত শেষ ম্যাচে জিতলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে পারবে। এই মুহূর্তে পরিস্থিতি কঠিন।

কারণ তৃতীয় টেস্ট ম্যাচ জিতে অস্ট্রেলিয়াকে ফিরে আসার আত্মবিশ্বাস দিয়েছে। তাদের দলেও চোট কাটিয়ে ফিরে এসেছেন মিচেল স্টার্ক। উইকেট থেকে পেসাররা সাহায্য পেলে স্টার্ককে সামলানো কঠিন হয়ে যাবে ভারতের পক্ষে।