নিজামের শহরে সেমিতে আজ মোহনবাগানের সামনে বড় চ্যালেঞ্জ! ৩ পয়েন্ট লক্ষ্য দিমিত্রিদের

হায়দারাবাদ: কলকাতা ডার্বি জয়ের পরই এটিকে মোহনবাগান অধিনায়ক প্রীতম কোটাল জানিয়েছিলেন তাদের আসল লক্ষ্য আইএসএল চ্যাম্পিয়ন হওয়া। পরের ম্যাচে কলকাতায় ওড়িশার বিরুদ্ধে হুগো এবং দিমিত্রির গোলে সহজ জয় পেয়েছিল সবুজ মেরুন। কলিঙ্গ যুদ্ধে বিশেষ রক্ত বের হয়নি হুয়ান ফেরান্ডোর দলের। তবে এবার সবুজ মেরুনের সামনে অন্যতম কঠিন কর্তৃপক্ষ হায়দারাবাদ।

লিগে কলকাতায় তাদের হারালেও হায়দারাবাদে হেরে গিয়েছিল এটিকে মোহনবাগান। কয়েক মিনিট আগে নেমে জয় সূচক গোল করেছিলেন ওগবেচে। সেই নাইজেরিয়ান গোল মেশিন অবশ্য কিছুটা চোট সমস্যায় ভুগছেন। বৃহস্পতিবার এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ওগবেচে পুরো সময় খেলতে পারবেন না সেটা নিশ্চিত।

আরও পড়ুন – আহমেদাবাদ টেস্টে প্রথম দিন লাঞ্চের আগে ২ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া, লড়ছেন খোয়াজা

কিন্তু তাকে শেষ ১৫ মিনিট নামিয়ে দিয়ে রেজাল্ট তুলে নিতে চাইবেন হায়দ্রাবাদ কোচ মানুলও মারকুজ। তাই আইএসএল টুর্নামেন্টের সেরা স্কোরার অবশ্যই হতে চলেছেন মোহনবাগানের মাথাব্যথার অন্যতম কারণ। তিনি সামান্য কিছু সময় ম্যাচের ভাগ্য বদলে দিতে পারেন সেটা প্রমাণ করেছিলেন এর আগে। কিন্তু ওড়িশার বিরুদ্ধে জয় তুলে নেওয়ার পর হায়দারাবাদ থেকে কিছুতেই খালি হাতে ফিরতে রাজি নয় সবুজ মেরুন ফুটবলাররা।

জিততে না পারলেও অন্তত ড্র করে কলকাতায় ফিরতে চায় আশিষ, শুভাশিস, লিস্টনরা। তারপর ঘরের মাঠে দ্বিতীয় সেমিফাইনালে সর্বশক্তি দিয়ে হায়দ্রাবাদকে হারাতে মরিয়া হবে মোহনবাগান। ওড়িশার বিরুদ্ধে চোট পাওয়ার ফলে বৃহস্পতিবার সম্ভবত খেলতে পারছেন না আশিক। কেরলের এই ফুটবলারের গতিশীল দৌড় মিস করবে সবুজ মেরুন।

তাকে সম্পূর্ণ ফিট করে তুলে ঘরের মাঠে ১৩ তারিখ কাজে লাগাতে চান হুয়ান। তবে সেটাও হবে কিনা নিশ্চিত নয়। গ্লেন মার্টিনস ওড়িশার বিরুদ্ধে খেলেননি। তাই বৃহস্পতিবার শুরু করার বেশি সম্ভাবনা পুটিয়ার। গোল পাওয়ার ক্ষেত্রে অস্ট্রেলিয়ার দিমিত্রি, ফ্রান্সের বুমু এবং পরে উরুগুয়ের গায়েগোর দিকে তাকিয়ে থাকবে বাগান। তৈরি রাখা হচ্ছে ফারদিন আলি এবং কিয়ান নাসরিকে।

ঘরের মাঠে হায়দারাবাদ দুর্দান্ত প্রতিপক্ষ। মহম্মদ ইয়াসির, সিভেরীও, ভিক্টর, আকাশ মিশ্র, কিয়ানিস, সাহিল, হোলি চরণরা যে কোনও দলের দম বন্ধ করে দিতে পারেন। সেটা বিলক্ষণ জানেন হুয়ান। তাই অলআউট খেললে হেরে যাওয়ার সম্ভাবনা বেশি মোহনবাগানের। তাই ডিফেন্স এবং মাঝমাঠ শক্ত রেখে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে চাইবে কলকাতার দল।

শুধু হারা চলবে না। কলকাতায় দ্বিতীয় ম্যাচে বাকি হিসেবে বুঝে নিতে চান হুয়ান। তবে লড়াইটা কিন্তু মোহনবাগানের জন্য অত্যন্ত কঠিন হতে চলেছে হায়দারাবাদের মাটিতে। ম্যাচটা ড্র করতে পারলেও তাদের কাছে নৈতিক জয় হিসেবেই ধরা উচিত।