Oscars 2023 RRR: তেলুগু ছবি RRR-কে বলিউড ছবির তকমা অস্কারে! ‘এ কী অন্যায়’! প্রতিবাদে ভক্তরা

লস অ্যাঞ্জেলস: একদিকে অস্কারমঞ্চে রাম বলছেন, ‘‘কেবল ‘আরআরআর’ টিমকে নয়, গোটা ভারতবর্ষকে প্রতিনিধিত্ব করছি আমরা’’, অন্যদিকে দেশের ভিতরে ভক্তরা দু’ভাগে বিভক্ত। বিবাদ বাধল দু’পক্ষের। দক্ষিণী ছবি বনাম বলিউড ছবি। আর সেই আগুনেই ঘী ঢাললেন অস্কার ২০২৩-এর সঞ্চালক জিমি কিমেল। ‘আরআরআর’কে বলিউড ছবির তকমা দেওয়ায় ক্ষুব্ধ দক্ষিণী ভক্তরা।

৯৫ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস মাতিয়ে দিল ‘নাটু নাটু’ গানটি৷ গায়ক রাহুল শিল্পীগুঞ্জ এবং কাল ভৈরব পারফর্ম করেন এই ভাইরাল গানের সঙ্গে৷ তাঁদের অসাধারণ নাচ আদায় করে নেয় দর্শকদের স্ট্যান্ডিং ওভেশন৷ তার পরেই দেখা যায় জিমি এই ছবি নিয়ে কথা বলতে গিয়ে ‘বলিউড মুভি’ শব্দদ্বয় ব্যবহার করেন।

আরও পড়ুন: অস্কার মঞ্চে তুফান তুলল নাটু নাটু, নাচ শেষে দাঁড়িয়ে অভিবাদন ও কুর্নিশ জানাল পুরো প্রেক্ষাগৃহ

আরও পড়ুন: ‘নাটু নাটু’ গানের জনপ্রিয়তা সীমানা ছাড়িয়েছে, দেশের অস্কারজয়ীদের অভিনন্দন মোদির!

সেই ভিডিওটি চারদিকে ছড়িয়ে পড়তেই শোরগোল শুরু। সোশ্যাল মিডিয়ায় ধুন্ধুমার কাণ্ড। নেটিজেনদের একাংশ মন্তব্য করতে শুরু করেন, ‘কী করে একটি তেলুগু ছবিকে বলিউড ছবি বলতে পারেন জিমি!’, ‘পাশ্চাত্যে এখানকার প্রতিনিধিত্ব করার মতো কেউ নেই নাকি!’. ‘অস্কারমঞ্চে উঠে ‘আরআরআর’-কে বলিউড ছবি বলে দিলেন!’

ভারতের জন্য এই অস্কার গর্বের শীর্ষে। মোট তিনটি ছবি মনোনীত হয়েছিল। ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সেখান থেকে দু’টি ছবিই পুরস্কার ঘরে আনতে পেরেছে। অনুষ্ঠানে ভারতের হয়ে প্রথম অস্কার পেল ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। সেরা স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্র হিসেবে পুরস্কৃত। তা ছাড়া আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’ অস্কারের মঞ্চে সেরা অরিজিনাল গানের ক্যাটাগরিতে পুরস্কার পেল।