KKR : কড়া নির্দেশ কেকেআর কোচের! এবার পার্টি, ঐচ্ছিক অনুশীলন বন্ধ রাসেলদের

কলকাতা: সেই ২০১৪ সালে শেষবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। অধিনায়ক গৌতম গম্ভীর এর হাত ধরে। তারপর থেকে কেটে গিয়েছে ৮ বছর। ট্রফির দেখা নেই শাহরুখ খানের দলে। মাঝে কয়েকটা মরশুম তো অত্যন্ত জঘন্য পারফরমেন্স ছিল নাইট শিবিরের। বিদেশি কোচ নিয়োগ করে লাভ হয়নি। তাই এবার শুরু থেকেই বিশেষ পরিকল্পনা নিয়ে এগিয়েছে কেকেআর।

ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে দায়িত্ব দেওয়া হয়েছে অনেক আগেই। মুম্বই, মধ্যপ্রদেশকে তিনি চ্যাম্পিয়ন করেছেন ঘরোয়া ক্রিকেটে। যদিও ঘরোয়া ক্রিকেট এবং আইপিএল এক নয়, তবুও পন্ডিতের ক্রিকেট জ্ঞান অনেক বিদেশি কোচের থেকে ভাল। দলের শৃংখলা রাখতে জানেন। তার কাছে রাসেল, নারিন যেমন একজন অখ্যাত ভারতীয় ক্রিকেটার ততটাই গুরুত্ব পায়।

আরও পড়ুন – ভারতের মাটিতে বিশ্বকাপ শুরুর সম্ভাব্য তারিখ জানা গেল, পাকিস্তানের ভিসা নিয়ে সমস্যা নেই

কাউকে মাথায় তুলে রাখতে চান না। সেই বার্তা দিয়ে দিয়েছেন ক্রিকেটারদের। শোনা যাচ্ছে এবার ঐচ্ছিক অনুশীলন ব্যাপারটা তুলে দেবেন চন্দ্রকান্ত। পার্টি করা যাবে না। এমনকি নিজের ইচ্ছাতে ক্রিকেটাররা জিম করতে পারবেন না। বিশেষ খেয়াল রাখা হবে রাসেলের ওপর। তিনি এতদিন ক্যারিবিয়ান সময় মেনে চলতেন। রাত দুটোয় জিম শুরু করতেন, যা চলত সকাল চারটে পর্যন্ত।

প্রত্যেক ক্রিকেটারকে নির্দেশ দেওয়া হয়েছে রাত এগারোটার মধ্যে বিছানায় চলে যাওয়ার। সকাল সাতটার মধ্যে উঠে পড়ার। নতুন কোচ বিশ্বাস করেন শৃঙ্খলা না থাকলে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব নয়। মঙ্গলবার যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃষ্টির কারণে অনুসরণ হয়নি কেকেআরের।

ইডেনের ইনডোরে প্র্যাকটিস করতে হয়েছিল। তবে অধিনায়ক শ্রেয়স আইয়ার কবে ফিট হবেন, তার অস্ত্রপ্রচার হবে কিনা এসব নিয়ে আর ৩-৪ দিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে। নাইট শিবির এমন কাউকে অধিনায়ক চাইছে যাকে প্রথম থেকে সব ম্যাচ খেলানো যাবে। অর্থাৎ প্রথম দল থেকে তাকে বাদ পড়তে হবে এমন যেন না হয়।