East Bengal: গম্বাউ সম্ভবত বাদ, ইস্টবেঙ্গলের কোচের দৌড়ে হাবাস এবং এক জার্মান ম্যানেজার

কলকাতা: রগচটা স্প্যানিশ কোচ জোসেফ গম্বাউ ইস্টবেঙ্গল কোচ হওয়ার দৌড়ে প্রথম দিকে অনেকটা এগিয়ে থাকলেও তাকে চাইছেন না ক্লাব কর্তারা। সেটা পরিষ্কার করে দেওয়ার পর অন্য ভাবনা ভাবতে হচ্ছে ইনভেস্টর ইমামিকে। ক্লাব কর্তাদের প্রথম পছন্দ হাবাস। শোনা যাচ্ছে চেন্নাই এর জার্মান কোচ থমাস বাদারিকের নামও। লোবেরা নিজে রাজি নন কোচ হতে।

দল গঠনের কথা মাথায় রেখে দ্রুত নয়া কোচ বেছে নিতে চাইছে ম্যানেজমেন্ট। হাবাস এই মুহূর্তে খালি আছেন। বাদারিক লাল হলুদের প্রস্তাবে চেন্নাই ছেড়ে আসবেন কিনা সেটা ভবিষ্যৎ বলবে। নতুন মরশুমের রোড ম্যাপ ঠিক করতে শনিবার ক্লাব তাঁবুতে বিনিয়োগকারী সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসেছিলেন কর্তারা।

আরও পড়ুন – শুভমনের কাছে জায়গা হারিয়ে অনুতপ্ত নন শিখর, নিজেই বললেন সঠিক সিদ্ধান্ত নির্বাচকদের

প্রায় তিন ঘণ্টার ম্যারাথন বৈঠক শেষে দু’পক্ষকেই বেশ খোশমেজাজে দেখা গেল। জানা গিয়েছে, আগামী ১৫-২০ দিনের মধ্যেই, অর্থাৎ নববর্ষের আগেই ঘোষণা করা হবে নতুন কোচের নাম। বৈঠকে ইমামির পক্ষ থেকে হাজির ছিলেন সন্দীপ আগরওয়াল ও দেবব্রত মুখোপাধ্যায়। শুরুতে ক্লাবের নবনির্মিত মিউজিয়াম ও লাইব্রেরি ঘুরে দেখেন তাঁরা। তারপর শুরু হয় আলোচনা।

দীর্ঘ বৈঠকে সম্ভাব্য কোচদের তালিকা তৈরি করা হয়। তার মধ্যে থেকেই একজনকে চূড়ান্ত করা হবে। পাশাপাশি আগামী মরশুমের দল গঠন নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়। বৈঠক শেষে ইমামি কর্তা দেবব্রত মুখোপাধ্যায় বলেন, কর্ম সমিতির বৈঠকে দীর্ঘ আলোচনায় রোড ম্যাপ তৈরি করা হয়েছে। সেই মতো আগামী দিনে আমরা ভাল ফুটবলার ও কোচ নিয়োগের জন্য ঝাঁপাব।

তবে দল গঠনের ক্ষেত্রে আমাদের একটা সমস্যার মুখে পড়তে হচ্ছে। অধিকাংশ ভারতীয় ফুটবলারই দীর্ঘ মেয়াদি চুক্তিবদ্ধ। তবে আমরা হাল ছাড়ছি না। প্রয়োজনে ট্রান্সফার ফি দিয়ে ফুটবলারদের সই করানো হবে। সেটা ক্লাবের জন্য অভিপ্রেত না হলেও ভালো ফুটবলার হলে অবশ্যই পিছপা হব না।

অতীতে বিনিয়োগকারী সংস্থাদের সঙ্গে লাল-হলুদ কর্তাদের দূরত্ব দেখা গিয়েছে। তবে এদিনের বৈঠকে সেই সব বিষয় উড়িয়ে দিলেন ইমামি কর্তা। তাঁর দাবি, এখানে ক্লাব বা ইমামি বলে কোনও ভেদাভেদ নেই। আমরা সকলেই একটা দল। ইস্টবেঙ্গল ক্লাবের ওজন আমরা জানি। আমরা সবাই মিলে ঝাঁপিয়ে পড়ব সাফল্যের জন্য। চ্যাম্পিয়ন হব কিনা বলতে পারছি না। তবে একটা দেখার মত ফুটবল দল তৈরি হবে এই আশ্বাস দিতে পারি।