KKR: কেকেআর জার্সিতে বিপক্ষকে কাবু করতে তৈরি এক নতুন রহস্য স্পিনার! চিনে নিন

কলকাতা: কলকাতা নাইট রাইডার্স বরাবরই রহস্য স্পিনারের প্রতি ঝুঁকেছে। সুনীল নারিন, বরুণ চক্রবর্তীর পর তাদের দলে নতুন এক রহস্য স্পিনারকে নিয়েছে নাইট ম্যানেজমেন্ট। আইপিএলের শেষ নিলামে সুয়াশ শর্মা নামে তরুণ এক রহস্য স্পিনারকে দলে নিয়েছে কেকেআর। লেগ স্পিনার সুয়াশ ঘরোয়া ক্রিকেটে দিল্লির হয়ে খেলেন। সুয়াশ ডান হাতে বল করেন ও বা হাতে ব্যাট করেন।

অনুর্দ্ধ ২৫ স্তরে পরিচিত নাম সুয়াশ। প্রথম একাদশে তাকে রাখা হলে ২০২৩ এর আইপিএলেই সুয়াশের অভিষেক হতে চলেছে। ২০০৩ সালের ১৫ ই মে সুয়াশ জন্মগ্রহণ করেন। দিল্লিতেই তার জন্ম ও বেড়ে ওঠা। ১৯ বছর বয়সী সুয়াশ তাকে নিলামে দলে নেওয়ার জন্য নাইট রাইডার্স কতৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। আইপিএল ২০২৩ এর ছোট নিলাম নিয়ে কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর বলেন, কেকেআর দলকে অবশ্যই বিরাট কৃতিত্ব দিতে হবে।

আরও পড়ুন – Nitish Rana KKR: কেকেআরের নতুন অধিনায়ক হলেন নীতিশ রানা, দেশি ক্যাপ্টেনেই ভরসা নাইটদের

সুয়াশ শর্মা নামে এক তরুণ ক্রিকেটারকে নিলামে নেওয়া হয়েছে। ও একজন লেগ স্পিনার ও একজন অনুর্দ্ধ ২৫ স্তরের ক্রিকেটার। আমরা যে তাকে বেস প্রাইসেই পেয়ে যাব ভাবিনি, তাই একটু অবাকই হয়েছিলাম। তার জন্যই আমরা সব টাকা জমা করে রেখেছিলাম ও তাকে বেস প্রাইসে পেয়ে যাই। চন্দু স্যার, অভিষেক নায়ার ও ভরত অরুণ প্রত্যেকেই তাকে দেখেছেন ও তাদের মনে হয়েছে তার মধ্যে বিরাট প্রতিভা রয়েছে।

সুয়াশ এর আগে থেকেই কেকেআর দলে খেলছেন দুই স্পিনার সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। আইপিএলে শুধু কেকেআরের হয়েই খেলেছেন সুনীল। ১৪৮ টি ম্যাচে ১৫২ টি উইকেট নিয়েছেন ক্যারিবিয়ান রহস্য স্পিনার। ২০১৯ সাল থেকে কলকাতার হয়ে খেলছেন বরুণ। ৪২ টি ম্যাচে ৪২ টি উইকেট নিয়েছেন তিনি।

এছাড়াও দলে রয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলে কলকাতা দিয়ে শুরু করলেও পরে হায়দ্রাবাদের হয়ে খেলেছেন সাকিব। আইপিএলে ৭১ টি ম্যাচে ৬৩ উইকেট নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক। দুবারের চ্যাম্পিয়ন কেকেআরের আইপিএল ২০২২ একদমই ভাল কাটেনি।

নতুন অধিনায়ক শ্রেয়স আইয়ারের নেতৃত্বে দল প্লে অফে পৌঁছতে ব্যর্থ হয়েছে। কিন্তু কেকেআর ম্যানেজমেন্ট নিলামের আগেই বুদ্ধির প্রয়োগ করে আফগানিস্তানের রাহমানুল্লাহ গুরবাজ, লকি ফার্গুসন ও শার্দূল ঠাকুরকে দলে নিয়ে নেয়। যারা আসন্ন আইপিএলে দলের সাফল্যের মুখ্য ভূমিকা পালন করতে পারেন।